বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

২৭ বছর পর 'বর্ডার ২'-এর ঘোষণা দিলেন সানি দেওল

বিনোদন ডেস্ক
  ১৫ জুন ২০২৪, ০০:০০
২৭ বছর পর 'বর্ডার ২'-এর ঘোষণা দিলেন সানি দেওল

সীমান্তে দাঁড়িয়ে যুদ্ধের অনেক সিনেমাই তৈরি হয়েছে বলিউডে, কিন্তু কেউই অতিক্রম করতে পারেনি জেপি দত্তর 'বর্ডার'- এর জনপ্রিয়তা। ১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল জেপি দত্তর ছবি 'বর্ডার'। দেশের নিরাপত্তা রক্ষায় সেনাদের আত্মত্যাগের গল্প ভক্ত-অনুরাগীদের মনে নাড়া দিয়েছিল। দীর্ঘ ২৭ বছর আসছে সেই ছবির সিকু্যয়েল 'বর্ডার ২'। জেপি দত্তর ছবির সেই আইকনিক চরিত্র নিয়ে ফিরছেন। গত বৃহস্পতিবার (১৩ জুন) ছবি মুক্তির ২৭ বছর পূর্তি উপলক্ষে 'বর্ডার ২'-এর ঘোষণা দেন সানি দেওল। ইনস্টাগ্রামে তিনি যে ভিডিও পোস্ট করেছেন, সেখানে অভিনেতাকে বলতে শোনা যাচ্ছে,'২৭ বছর আগে একজন সেনা কথা দিয়েছিলেন তিনি ফিরবেন। সেই কথা রাখতে এবং ভারতের মাটিকে তাঁর প্রণাম জানাতে আরও এক বার তিনি ফিরছেন।'

নির্মাতারা জানিয়েছেন, 'কেশরী' খ্যাত পরিচালক সন্দীপ সিংহ ছবিটি পরিচালনা করবেন। ভূষণ কুমারের সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে জেপি দত্ত এবং তার কন্যা নিধি ছবিটি প্রযোজনা করবেন।

১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি ছবিটিতে অভিনয় করেছিলেন সানি দেওল, সুনীল শেঠি, জ্যাকি শ্রফ), অক্ষয় খান্না, কুলভূষণ খারবান্দা, এবং পুনীত ইসারসহ অন্যান্য অভিনেতারা। সানি দেওল মেজর কুলদীপ সিং এর ভূমিকায় অভিনয় করেছিলেন, যেখানে কুলদীপ ছিলেন একজন পাঞ্জাবি ফৌজি, যিনি তার ব্যাটালিয়নের নেতৃত্ব দিয়েছিলেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে বর্ডার টু শুটিং শুরু করা বলেছিলেন সানি দেওল। কিন্তু সেই সময় ওই ছবিটি বন্ধ হয়ে গিয়েছিল। কারণ সেই সময় সানির কোনও ছবিই বক্স অফিসে চলছিল না। প্রযোজকরাও টাকা ঢালতে ভয় পাচ্ছিলেন তার ছবিতে। কিন্তু

'গদর টু' রিলিজের পরেই বদলে গেছে চিত্র।

তারা সিং আর সাকিনা ২৩ বছর পর ফের পর্দায় এসে ঝড় তুলেছেন। সেই ছবি ব্যবসা করেছে ৪৫০ কোটি। এরপরেই একে একে পাইপলাইনে জমে থাকা সানির ছবি রিলিজের আলো দেখার পথে। সেই তালিকায় আরেক নাম 'বর্ডার ২'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে