শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

গুলশানে ভিসা সেন্টারে এসি বিস্ফোরণে নিহত ১, আহত ৬

গুলশানে ভিসা সেন্টারে এসি বিস্ফোরণে নিহত ১, আহত ৬

রাজধানীর গুলশানে অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ভিসা প্রসেসিং সেন্টারের শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র (এসি) বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। বিস্ফোরণের ধোঁয়া ও আগুনে আহত হয়েছেন আরও ছয়জন। বুধবার দুপুরে গুলশান-২ এর ৯৩ নম্বর রোডে 'এমপোরি ফিনানশিয়াল সেন্টার' ১৪ তলা ভবনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম আজিজুল হক (৩০)। তিনি আজিজ ট্রেড অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র টেকনিশিয়ান ছিলেন।

পুলিশ ও ফায়ার সার্ভিস বলেছে, ভিসা সেন্টারে এসি বিস্ফোরণের পর ভবনটির ছাদ থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। সেখানে এসির কন্ট্রোল রুম ছিল। ধারণা করা হচ্ছে কন্ট্রোল রুম থেকে সংঘটিত বিস্ফোরণে তিনি মারা গেছেন। তবে বিস্ফোরণের পরপর স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে।

ফায়ার সার্ভিস

কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা রাসেল শিকদার বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় ওই ভবনের এসির আউটডোর থেকে এক ব্যক্তিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি সেখানে কাজ করছিলেন। এছাড়া কয়েকজন আহত আছেন। তাদের হাসপাতালে পাঠাতে সাহায্য করা হয়েছে। ভবনে কোথাও আগুন আছে কিনা সেটিও তলস্নাশি করে দেখা হচ্ছে।

বিস্ফোরণে ভবনের নিচতলার থাকা সংযুক্ত আরব আমিরাতের ভিসা প্রসেসিং সেন্টার ও এনসিসি ব্যাংক বারিধারা শাখার সামনের অংশ ব্যাপক ক্ষতি হয়েছে, জানান ফায়ার সার্ভিস কর্মীরা। ভবনের নিচতলার কাচ ভেঙে গেছে এবং লোহার গ্রিল দুমড়ে মুচড়ে ছিঁড়ে গেছে। বিস্ফোরণের পর ওই ভবনের সামনে উসুক জনতার ভিড় জমায়। এতে সাময়িকভাবে সেখানে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ডিএমপি গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় ছয়জন আহত হয়েছেন। আহতদের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, দুপুরে ভবনটিতে হঠাৎ এসির বিস্ফোরণ ঘটে। এ সময় ভবনের নিচতলায় ভিসা সেন্টারে আগুন লেগে যায়। এ ঘটনায় ভবনে কর্মরত পাঁচ কর্মকর্তা-কর্মচারী আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে