অর্থ আত্মসাৎ

সাধারণ বীমা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

সাধারণ বীমা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

২৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাধারণ বীমা করপোরেশনের অডিট অ্যান্ড কমপস্নায়েন্স বিভাগের এক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার নাম মো. আবুল কাশেম।

সোমবার রাজধানীর মতিঝিল এলাকা থেকে দুদকের একটি টিম তাকে গ্রেপ্তার করে। সংস্থাটির জনসংযোগ বিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দুদকের এক সূত্র জানায়, জালিয়াতির মাধ্যমে নথি তৈরি করে বিমা প্রিমিয়ামের প্রায় ২৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আবুল কাশেমের বিরুদ্ধে ২০২০ সালের ৯ নভেম্বর মামলা করে দুদক।

মামলার এজাহারে বলা হয়, আসামি আবুল কাশেম সাধারণ বীমা করপোরেশনের নামে এক্সিম ব্যাংক লিমিটেডের ইমামগঞ্জ শাখায় একটি ব্যাংক হিসাব খোলেন। হিসাব খোলার সময় তিনি সাধারণ বীমা করপোরেশনের বোর্ড সভার একটি জাল রেজুলেশন দাখিল করেন। ওই হিসাব খোলার ফরমে অজ্ঞাত রফিকুল ইসলামকে সাধারণ বীমা করপোরেশনের ডিজিএম উলেস্নখ করে ব্যাংকে হিসাব পরিচালনাকারী হিসাবে দেখান। এরপর সরকারি প্রতিষ্ঠানের প্রিমিয়াম অবৈধভাবে ওই ব্যাংক হিসাবে জমা করতে শুরু করেন।

সূত্র আরও জানায়, ১০ বছরের বেশি সময় ধরে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রিমিয়ামের চেক সাধারণ বীমা করপোরেশন খাতে জমা না দিয়ে নিজের ভুয়া ব্যাংক হিসাবে জমা করেন এবং পরবর্তীতে ওই হিসাব থেকে নিজ নামে, অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে প্রিমিয়ামের মোট ২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ২০৩ টাকা আত্মসাৎ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে