শিক্ষার্থীদের ভাড়া কমাতে রাজি নন বেসরকারি বাস মালিকেরা

শিক্ষার্থীদের ভাড়া কমাতে রাজি নন বেসরকারি বাস মালিকেরা

সরকারি পরিবহণ সংস্থা বিআরটিসিতে শিক্ষার্থীদের ভাড়া ছাড় দেওয়ার সিদ্ধান্ত হলেও বেসরকারি পরিবহণ মালিকেরা জানিয়েছেন, তাদের পক্ষ কম নেওয়া সম্ভব নয়।

বৃহস্পতিবার বিকালে বনানীর বিআরটিএ কার্যালয়ে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া দাবির বিষয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে এ কথা জানান সড়ক পরিবহণ মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম।

দেশের শিক্ষার্থীরা কয়েক দিন ধরেই ভাড়া কমানো বা 'হাফ পাস' নিয়ে আন্দোলন করে আসছেন। এরই পরিপ্রেক্ষিতে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের প্রতিনিধি ছাড়া বিআরটিসির চেয়ারম্যান এবং বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারি পরিবহণ সংস্থা বিআরটিসিতে শিক্ষার্থীদের ভাড়া কত ছাড় দেওয়া হবে, তা শুক্রবার জানাবেন সড়ক পরিবহণমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠক শেষে সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে সরকার আন্তরিক। তবে পরিবহণ মালিকেরা কমাতে

রাজি নন। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) হিসেবে শিক্ষার্থীদের জন্য ভাড়া কমানোর বিষয়টি বিবেচনায় নিতে। বৃহস্পতিবার পরিবহণ মালিকদের অন্য একটি বৈঠক ছিল। এ জন্য তাদের সব প্রতিনিধি আসতে পারেননি। তাই যত তাড়াতাড়ি সম্ভব, নিজেদের মধ্যে বসে একটি প্রস্তাব দেওয়ার জন্য পরিবহণ মালিক সমিতির প্রতি অনুরোধ জানানো হয়েছে।

সচিব বলেন, ভাড়ার বিষয়টি চাপিয়ে দেওয়া যাবে না। সরকার যদি নির্দিষ্ট একটি হার উলেস্নখ করে বলে দেয়, বেসরকারি মালিকদের সেটা মানতে হবে। তাহলে তারা হয়তো বাস চালানো বন্ধ করে দিতে পারেন। তখন আরেক জনভোগান্তি হবে। এ জন্য আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চান তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে