দীপ্তিকে অবিলম্বে মুক্তির আহ্বান অ্যামনেস্টির

দীপ্তিকে অবিলম্বে মুক্তির আহ্বান অ্যামনেস্টির

'ধর্মীয় অনুভূতিতে আঘাতের' অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার কলেজছাত্রী দীপ্তি রানীকে (১৭) অবিলম্বে মুক্তি দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। তার মুক্তির বিষয়ে জরুরি পদক্ষেপ চেয়ে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর ওই আহ্বান জানিয়েছে সংগঠনটি।

দীপ্তিকে মুক্তির বিবৃতি অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায়ের সদস্য দীপ্তিকে পুলিশ গ্রেপ্তার করে। এক বছরের বেশি সময় ধরে সে একটি সংশোধন কেন্দ্রে আটক রয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তার সাত বছরের কারাদন্ড হতে পারে। এ ঘটনায় তারা গভীরভাবে উদ্বিগ্ন। দীপ্তিকে অবিলম্বে মুক্তি দেওয়া উচিত।

অ্যামনেস্টির বিবৃতিতে বলা হয়, দীপ্তিকে যখন গ্রেপ্তার করা হয়, তখন সে কলেজে প্রথম বর্ষে ভর্তি হয়েছিল। তখন থেকে তার পড়াশোনা বন্ধ। যেসব অভিযোগ দীপ্তির বিরুদ্ধে আনা হয়েছে, তাতে তার হয়রানি ও বৈষম্যের শিকার হওয়ার ঝুঁকি রয়েছে। দীপ্তির শিক্ষাপ্রতিষ্ঠানে থাকার কথা, আটককেন্দ্রে নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে