ব্যাশেলেটের সাক্ষাৎ না পেয়ে ররির সঙ্গে বৈঠক বিএনপির

ব্যাশেলেটের সাক্ষাৎ না পেয়ে ররির সঙ্গে বৈঠক বিএনপির

দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে সফররত জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে বিএনপি আন্তর্জাতিক কমিটির নেতারা। জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাশেলেটের সঙ্গে বৈঠকের প্রত্যাশা থাকলেও তার সাক্ষাৎ পাননি বিএনপি নেতারা। জানা গেছে, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার 'ব্যস্ততার কারণে' বিএনপি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি। বুধবার জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান ররি মুনগোবেনের সঙ্গে দেখা করে দেশের মানবাধিকার পরিস্থিতি সম্পর্কে ধারণা দিয়েছে বিএনপি।

দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে আন্তর্জাতিক সম্পর্ক কমিটির সদস্য শ্যামা ওবায়েদ, তাবিথ আউয়াল, মানবাধিকার বিষয়ক কমিটির ব্যারিস্টার আবরার ইলিয়াস ররি মুনগোবেনের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনা করেন।

ররি মুনগোবেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাশেলের সঙ্গে বাংলাদেশ সফরে আছেন।

বৈঠক শেষে বেরিয়ে এসে হোটেল লাউঞ্জে সাংবাদিকদের কাছে অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি কেমন সেটা নিয়ে কথা হয়েছে। বিএনপির বক্তব্য তাকে বলা হয়েছে।

শ্যামা ওবায়েদ বলেন, 'বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি গণমাধ্যম যেভাবে দেখেন বিএনপি সেভাবেই দেখে। সারা বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নতুন করে বলার কিছু নেই। সবই সকলে জানে।'

গত রোববার চার দিনের সফরে বাংলাদেশে আসেন চিলির সাবেক প্রেসিডেন্ট জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাশেলে। ২০১৮ সালের আগস্ট থেকে তিনি এই দায়িত্ব পালন করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে