সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জিপিএ-৫ প্রাপ্তিতে সবার সেরা ঢাকা

যাযাদি ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

উচ্চ মাধ্যমিকে ফলাফল বিশ্লেষণে জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে প্রথমে রয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। ঢাকা বোর্ডে উত্তীর্ণ ২ লাখ ৪৩ হাজার ২২১ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ৬২ হাজার ৪২১ জন। ঢাকা বোর্ডে এবার ২ লাখ ৬৭ হাজার ৯৩৪ পরীক্ষার্থীর মধ্যে ৮৭ দশমিক ৮৩ শতাংশ পাস করেছে।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

এদিকে, এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর আনন্দ-উচ্ছ্বাসে ভেসেছেন রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। ফল জানতে এদিন দুপুর ১২টার

পর থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বাড়তে থাকে ফলপ্রত্যাশী শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি।

সরেজমিন দেখা গেছে, ফল পাওয়ার পর আনন্দে মেতে ওঠেন ভিকারুননিসার শিক্ষার্থীরা। দল বেঁধে উলস্নাস আর 'ভিকারুননিসা, ভিকারুননিসা' ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ক্যাম্পাস প্রাঙ্গণ। দীর্ঘ সাধনা-পরিশ্রমের পর কাঙ্ক্ষিত ফল পেয়ে আনন্দ প্রকাশে বিজয় চিহ্ন দেখিয়ে, ছবি আর সেলফি তুলতে ব্যস্ত ছিলেন তারা।

পরীক্ষায় উত্তীর্ণ এক শিক্ষার্থীর মা নার্গিস খান বলেন, প্রত্যাশা যেমন ছিল মেয়ের কাছ থেকে তেমনি ফল পেয়েছি, আলহামদুলিলস্নাহ। আমার ইচ্ছা মেয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হবে। এখন যদি তার পছন্দমতো জায়গায় ভর্তি হতে পারে সেটি হবে আমাদের প্রত্যাশা।

এবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে তিনটি বিভাগে মোট ২ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছিলেন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ২ হাজার ৩৩৯ জন। অনুপস্থিত ছিলেন ৭ জন। প্রতিষ্ঠানটিতে পাসের হার ৯৯ দশমিক ৮৩ শতাংশ। জিপিএ পাঁচ পেয়েছেন ২ হাজার এক জন শিক্ষার্থী এবং জিপিএ ৫ প্রাপ্তির হার ৮৫ দশমিক ৭০ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে