শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

যাযাদি রিপোর্ট
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় সোমবার বেলা ১১টার দিকে কেবিনে নেওয়া হয় তাকে। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা কখনো কিছুটা উন্নতি, আবার কখনো খারাপ হচ্ছে। চিকিৎসকদের পরামর্শে বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ অবস্থায় স্বাস্থ্যের অবনতি হওয়ায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা করতে দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের বৈঠকে তাকে সিসিইউতে নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে রোববার দিবাগত রাত ২টার দিকে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়।

দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। গত ৯ আগস্ট রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। এখন তার লিভার, হৃদযন্ত্র ও কিডনির সমস্যা জটিল অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে ২০২১ সালের ২৮ নভেম্বর খালেদা জিয়ার লিভার সিরোসিসে আক্রান্তের বিষয়টি সংবাদ সম্মেলনে জানিয়েছিল তার মেডিকেল বোর্ড। তখন থেকে প্রায় দুই বছরে পরিপাকতন্ত্রে কয়েকবার রক্তক্ষরণ হয়েছে তার। বিএনপি

নেত্রীর মেডিকেল বোর্ডের একজন জ্যেষ্ঠ সদস্য জানিয়েছেন, লিভার সিরোসিসের কারণে অনেক আগেই খালেদা জিয়ার পরিপাকতন্ত্র সংকুচিত হয়ে গেছে এবং এর কার্যক্ষমতা প্রায় নষ্ট হয়ে গেছে। এ পরিস্থিতিতে তার লিভারে জটিলতা বেড়েছে ও রক্তক্ষরণের ঝুঁকির মধ্যে থাকতে হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে