logo
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ২৯ মে ২০২০, ০০:০০  

অসহায়দের মধ্যে ঈদ উপহার

অসহায়দের মধ্যে ঈদ উপহার
পবিত্র ঈদ উল ফিতর উদযাপনের জন্য করোনা পরিস্থিতিতে অসহায় পরিবারের মধ্যে সেমাই, চিনি, তেল ও নগদ টাকাসহ ঈদ উপহার প্রদান করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

গোপালগঞ্জ : ঈদ উপহার হিসেবে নগদ ৫০০ করে টাকা পেল গোপালগঞ্জের চার হাজার অসহায় পরিবার। এ উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসক শাহিদা সুলতানা এক সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে মোবাইলে নগদ পেমেন্টের মাধ্যমে এ টাকা প্রদান করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম, আব্দুলস্নাহ আল বাকী, সদর ইউএনও সাদিকুর রহমান খান, এনডিসি মাহাবুবুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউসার আহম্মেদ, রিপোর্টার্স ফোরাম গোপালগঞ্জ-এর সাধারণ সম্পাদক এসএম নজরুল ইসলাম, কাউন্সিলর আল আমীন, নগদ পেমেন্ট পরিচালক শেখ ইবতিয়াজ জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলায় ঈদ উপলক্ষে ঘরে ঘরে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার।

এ সময় বোয়ালমারী উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, ইউপি চেয়ারম্যান ইসরাফিল মোল্যা, উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম, সাবেক ছাত্রনেতা রাহাদুল আক্তার তপন প্রমুখ উপস্থিত ছিলেন।

মেহেরপুর : মেহেরপুরে ফ্রেন্ডস ৮৭'র উদ্যোগে তিন শতাধিক পরিবারের প্রতিনিধিদের হাতে খাদ্য সহায়তা তুলে দেওয়া হয়েছে। শনিবার দুপুরে মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে ওইসব খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

ধনবাড়ী (টাঙ্গাইল) : পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি'র নির্বাচনী এলাকা টাঙ্গাইলের ধনবাড়ীতে ১২৭৫ জন হতদরিদ্রের মধ্যে সরকারের দেওয়া খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হালিম, ট্যাগ অফিসার তারিকুল ইসলাম, জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার আনোয়ার হোসেন কালু, সাংবাদিক হাফিজুর রহমান, স্থানীয় ইউপি সদস্য আমিনুল ইসলাম, নূরুল ইসলাম উপস্থিত ছিলেন।

শেরপুর : শেরপুরে সংকটময় মুহূর্তের স্বেচ্ছাসেবী কর্মী ও জেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের মধ্যে জেলা পুলিশের ঈদ উপহার প্রদান করা হয়েছে। জেলা পুলিশ লাইনস হলরুমে এসব ঈদ উপহার সামগ্রী তুলে দেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। এ সময় এসময় অতিরিক্ত পুলিশ সুপার বিলস্নাল হোসেন, সদর সার্কেল আমিনুল ইসলাম, সাংবাদিক শরিফুর রহমান, মেরাজ উদ্দিন, রফিকুর ইসলাম আধার প্রমুখ উপস্থিত ছিলেন।

আটোয়ারী (পঞ্চগড়) : আটোয়ারীতে জেলা পুলিশ বিভাগের পক্ষে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে। থানার সাব-ইনস্পেক্টর শাহীনুর ইসলাম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে নেতৃত্ব দেন অফিসার ইনচার্জ ইজার উদ্দীন এবং ওসি (তদন্ত) বাবু জয়ন্ত কুমার সাহা।

বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জ পৌর শহরের কেন্দ্রীয় শহিদ মিনারসংলগ্ন সরওয়ার জাহান মানিকের বাসভবনে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর প্রেরিত খাদ্যসামগ্রী শতাধিক পরিবারকে বিতরণ করা হয়। শনিবার বিতরণ করেন বদরগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি ও রংপুর রংপুর চেম্বার অব কমার্স'র সদস্য সরওয়ার জাহান মানিক। উপস্থিত ছিলেন সদস্য তৌহিদুজ্জামান শাহ্‌ ডলার।

হাকিমপুর (দিনাজপুর) : ঈদ উপলক্ষে দিনাজপুরের হাকিমপুরের হিলি-১১ আনসার ব্যাটালিয়নের সদস্যদের উদ্যোগে শনিবার ১শ' দুস্থদের মাঝে ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়। ঈদের বিশেষ খাবার থেকে টাকা বাঁচিয়ে এ উপহার দেওয়া হলো। এ উপলক্ষে ব্যাটালিয়ন সদর দপ্তরে ব্যাটালিয়নটির সহকারী পরিচালক আব্দুল মোত্তালেব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদসামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ব্যাটালিয়ন কোম্পানি কমান্ডার আনোয়ার জাহেদ, যায়যায়দিন প্রতিনিধি রমেন বাসক প্রমুখ।

হাতিয়া (নোয়াখালী) : ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত নদী পাড়ের দুস্থ অসহায় ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করে কোস্টগার্ড। শনিবার সকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার তমরদ্দি ইউনিয়নের আঠারোবেগী গ্রামের বেড়ীরপাড়ে বসবাসকারী পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ঘূর্ণিঝড় আম্পানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় বেড়ির পাশে বসবাসকারী পরিবারগুলো। সে লক্ষ্যে হাতিয়া কোস্টগার্ড কন্টিজেন্ট বেড়ির পাশের অসহায় ৩০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। কোস্টগার্ডের নিজস্ব অর্থায়নে এ ত্রাণ বিতরণ করা হয়। বুধবার সকালে কোস্টগার্ডের তমরদ্দি ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে এ ত্রাণ বিতরণ উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. কমান্ডার বিস্বজিত বড়ুয়া। আনুষ্ঠানিকতা শেষে কোস্টগার্ড সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে এসব ত্রাণসামগ্রী পৌঁছে দেন।

ভৈরব (কিশোরগঞ্জ) : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে কিশোরগঞ্জের ভৈরবে ৪৩১টি মসজিদের ইমাম-মোয়াজ্জিনদের মাঝে প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা করে মোট ২১ লাখ ৫৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। সকালে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ নগদ অর্থ তুলে দেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সায়দুলস্নাহ মিয়া।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) : কুমিলস্নার চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের বাহেরগড়া মানবকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে গরীব, হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ১৫০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। এছাড়া স্থানীয় ১২ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সম্মানী ও দুইজন অসুস্থ্য ব্যক্তির চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়। শনিবার দুপুরে ঈদ উপহার বিতরণকালে উপস্থিত ছিলেন মুন্সিরহাট ইউনিয়ন আ'লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবদুল মতিন, ইউপি মেম্বার মাসুম শান্ত, আ'লীগ নেতা মোঃ শাহজাহান, শাহজালাল, মোঃ মাসুদ, রফিকুল ইসলাম খোকন, এসএম এমদাদুল হক খালেদ, মোঃ রাজু, হাবিব, খোকন পাটোয়ারী, নাজমুল, সালাহ উদ্দিন সহ আরও অনেকে।

মাদারগঞ্জ (জামালপুর) : জামালপুরের মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়নের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ি বদরুল আলম সরদার শনিবার সকালে গোদাশিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ও চরপাকেরদহ ইউনিয়ন আওয়ামী লীগ অফিস থেকে উক্ত ইউনিয়নের ৮০০ অসহায় পরিবারের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করেন। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চরপাকেরদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনজুরুল করিম,সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম,রেজাউল সোহাগ,সাংবাদিক এসএম হুমায়ুন কবির প্রমুখ। ত্রাণ সামগ্রীর মাঝে ছিল চাল, ডাল, চিনি, সেমাই, সাবন ও শাড়ি কাপড়। বদরুল আলম সরদার উপস্থিত থেকে তার নিজ হাতে ত্রাণ বিতরণ করেন।

চরভদ্রাসন (ফরিদপুর) : ফরিদপুরের চরভদ্রাসনে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া ও অসহায় ৪০০ পরিবার পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার। শনিবার সকাল দশটার দিকে উপজেলা পরিষদ চত্বরে উপহার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ তহবিল হতে বিশ লাখ ও ফরিদপুর জেলা প্রশাসক থেকে প্রাপ্ত ৫ লাখ মোট ২৫ লক্ষ টাকা জেলার ৯টি উপজেলার ৫ হাজার উপকার ভোগীর জন্য ভাগ করে দেয়া হয়। তারই অংশ হিসেবে চরভদ্রাসন উপজেলায় ৪০০ উপকার ভোগীর মাঝে ২ লক্ষ টাকা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোতালেব হোসেন মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন, সমাজকল্যাণ কর্মকর্তা শেখ মো. সুজাউদ্দীন রাসেদ, হরিরামপুর ইউপি চেয়ারম্যান আমীর হোসেন খান, চরঝাউকান্দা ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : ময়মনসিংহের হালুয়াঘাটে কর্মহীন হয়ে পড়া অসহায় হত-দরিদ্র শ্রমজীবী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছে নড়াইল ইউনিয়ন স্টুডেন্ট অ্যাসোসিয়েশন। প্রতিষ্ঠানটির উদ্যোগে শনিবার দুপুরে নড়াইল ইউনিয়ন পরিষদ চত্বরে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রায় ২০০ পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, নড়াইল ইউনিয়ন স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও নড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, শিক্ষক বিপুল কুমার সরকার, প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক স্বপন মিয়া প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে