logo
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   ০৭ আগস্ট ২০২০, ০০:০০  

রাজধানীমুখী যাত্রীর চাপ কাঁঠালবাড়ীঘাটে

রাজধানীমুখী যাত্রীর চাপ কাঁঠালবাড়ীঘাটে
মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ীঘাটে রাজধানীমুখী মানুষের ঢল -যাযাদি
শিমুলিয়াতে ৪ নম্বর ফেরিঘাট নদীতে ভেঙে যাওয়া এবং ২ নম্বর ঘাট ভাঙনের ঝুঁকিতে থাকায় বৃহস্পতিবার সকাল থেকে ফেরিসহ লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ছিল। সকাল সোয়া ১০টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক হয়। এছাড়া অন্যান্য ঘাট দিয়ে সীমিত আকারে ফেরি চলাচল করছে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, শিমুলিয়ায় নদীভাঙনে ঘাট বিলীন হওয়া ও ভাঙন ত্বরান্বিত হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে কিছু সময়ের জন্য নৌযান চলাচল বন্ধ রাখা হয়। সকাল সোয়া ১০টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করে। এদিকে ইলিয়াছ আহম্মেদ চৌধুরী কাঁঠালবাড়ী ঘাটে রাজধানীমুখী যাত্রীর ঢল নেমেছে। পদ্মায় তীব্র স্রোতের কারণে লঞ্চ ও স্পিডবোটও সতর্কতার সঙ্গে চলাচল করছে। তবে ফেরিতে ব্যক্তিগত পরিবহণ ও মোটরসাইকেল বেশি পারাপার হচ্ছে। তবে বিকল্প চ্যানেলের ভাটিতে পালেরচর হয়ে ফেরিগুলো ধারণক্ষমতার চেয়ে কম যানবাহন নিয়ে কোনোমতে চলছে। এতে ফেরি পারাপারে সময় বেশি লাগছে। বিআইডবিস্নউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী বলেন, শিমুলিয়ায় নদীভাঙনের কবলে পরে এরই মধ্যে চারটি ঘাটের দুটিই নদীতে বিলীন হয়ে গেছে। বর্তমানে এ নৌরুটে ৫টি ফেরি চলছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের (বিআইডবিস্নউটিএ) কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, শিমুলিয়া নদীভাঙনে ঘাট বিলীন হওয়া ও ভাঙন ত্বরান্বিত হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে কিছু সময়ের জন্য নৌযান চলাচল বন্ধ ছিল। ফেরির পাশাপাশি লঞ্চ ও স্পিডবোটও বন্ধ রাখা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে