তিন জেলায় আগুনে পুড়ল স্পিনিং মিল ও ছয় ব্যবসা প্রতিষ্ঠান

তিন জেলায় আগুনে পুড়ল স্পিনিং মিল ও ছয় ব্যবসা প্রতিষ্ঠান

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অগ্নিকান্ডে পুড়ে গেছে জাহিন স্পিনিং মিল। এছাড়া পৃথক ঘটনায় ভস্মীভূত হয়েছে চট্টগ্রামের মিরসরাই উপজেলার ছয় ও চাঁদপুরের ফরিদগঞ্জের একটি ব্যবসা প্রতিষ্ঠান। প্রতিনিধিদের পাঠানো খবরে ডেস্ক রিপোর্ট:

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাহিন স্পিনিং মিল নামে একটি সুতা উৎপাদনকারী মিলে আগুন লেগে মিলটি সম্পূর্ণ পুড়ে গেছে। আগুনে কেউ হতাহত না হলেও মিলটির প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বুধবার রাত পৌনে একটার দিকে এ ঘটনা ঘটে।

মিলের জেনারেল ম্যানেজার শেখ আসাদুলস্নাহ জানান, বৈদু্যতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে মিলের তুলা, ধুনো, সুতা এবং মেশিনপত্র সবই পুড়ে গেছে। ধসে পড়ে মিল ভবনের চারপাশের দেয়াল।

আড়াইহাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. শাহজাহান জানান, আড়াইহাজার, সোনারগাঁ, মাধবদী এবং কাঞ্চন ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট সারারাত চেষ্টা করে বৃহস্পতিবার সকালের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন ইউএনও সোহাগ হোসেন।

মিরসরাই (চট্টগ্রাম) : চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকান্ডে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান ও দুটি সিএনজিচালিত অটোরিকশা পুড়ে গেছে। বুধবার উপজেলার মিঠানালা ইউনিয়নের বানাতলী ভোরবাজারে জাফর মার্কেটে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি অটোরিকশা গ্যারেজ, দুটি অটোরিকশা এবং ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান।

স্থানীয়রা জানান, আগুনে প্রায় ১৫ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। তবে কিভাবে অগ্নিকান্ডের সূত্রপাত তা নিশ্চিত হওয়া যায়নি। মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফরিদগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর এলাকার কেরোয়ায় বুধবার গভীর রাতে আগুন লেগে এক ক্ষুদ্র ব্যবসায়ীর দোকান পুড়ে গেছে। স্থানীয়দের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসলেও প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষুদ্র ব্যবসায়ী মোস্তফা।

মুদি দোকানি মোস্তফা জানান, রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। গভীর রাতে খবর পেয়ে গিয়ে দেখেন তার দোকান ঘরে আগুন জ্বলছে। বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যন অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমন ঘটনাস্থল পরিদর্শন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে