লাখাইয়ে কাজে আসছে না কয়েক লাখ টাকার সরকারি অ্যাম্বুলেন্স

লাখাইয়ে কাজে আসছে না কয়েক লাখ টাকার সরকারি অ্যাম্বুলেন্স

হবিগঞ্জের লাখাইয়ে কয়েক লাখ টাকা মূল্যের সরকারি অ্যাম্বুলেন্স রোগী পরিবহণে কোনো কাজে আসছে না। দীর্ঘদিন ধরে অযত্ন আর অবহেলায় পড়ে রয়েছে অ্যাম্বুলেন্সটি। মাসের পর মাস অব্যবহৃত অবস্থায় পড়ে থেকে অ্যাম্বুলেন্সটিতে মরিচা পড়েছে। সেইসঙ্গে গাড়ির গস্নাসসহ মূল্যবান যন্ত্রাংশও খোয়া গেছে। আর এভাবেই প্রায় অকেজো হয়ে পড়ে আছে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের অ্যাম্বুলেন্সটি।

সূত্রে জানা যায়, প্রায় তিন বছর আগে অ্যাম্বুলেন্সটিতে যান্ত্রিক ত্রম্নটি দেখা দেওয়ায় তা আর ব্যবহার হয়নি। এরপর থেকেই এভাবে অযত্নে আর অবহেলায় স্বাস্থ্য কমপেস্নক্স চত্বরের এক কোণে পড়ে থাকতে থাকতে এখন এটি ধ্বংসের দ্বারপ্রান্তে। অ্যাম্বুলেন্সটির চাকা মাটিতে দেবে গেছে। গাড়ির ভেতরে ঝুলে আছে বৈদু্যতিক তার। বিভিন্ন যন্ত্রপাতির সঙ্গে গস্নাসগুলোও হারিয়ে গেছে।

জানা যায়, ২০১৮ সালের ৩ জানুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয় লাখাই স্বাস্থ্য কমপেস্নক্সে একটি নতুন অ্যাম্বুলেন্স দেয়। এর পর থেকে পুরনোটি আর ব্যবহার হয়নি। স্বাস্থ্য কমপেস্নক্সে প্রতিদিন প্রায় সাড়ে তিনশ' মানুষ সেবা নিতে আসেন। বিভিন্ন সময় উন্নত চিকিৎসার স্বার্থে রোগীদের জেলা বা বিভাগীয় হাসপাতালে পাঠাতে হয়। সেক্ষেত্রে দূরপালস্নায় প্রতিদিন একজন রোগী অ্যাম্বুলেন্স সেবা পান। বাকিদের যেতে হয় গাড়ি ভাড়া করে। এ অবস্থায় সরকারি অ্যাম্বুলেন্সটি অব্যবহৃত থেকে নষ্ট হয়ে যাওয়া অত্যন্ত দুঃখজনক।

এ বিষয়ে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের মেডিকেল অফিসার ডা. মো. বায়োজিদ সরকার জানান, আরেকটি সচল অ্যাম্বুলেন্স থাকায় পুরনোটি আর প্রয়োজন পড়ে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে