বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

নটর ডেম বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রেজারার ফাদার আদম এস, পেরেরা

নতুনধারা
  ১০ ডিসেম্বর ২০২১, ০০:০০
নটর ডেম বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রেজারার ফাদার আদম এস, পেরেরা

নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ট্রেজারার হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রাক্তন ইংরেজি বিভাগের চেয়ারম্যান ফাদার আদম এস, পেরেরা, সিএসসিকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর। ৩০ নভেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব (অতিরিক্ত দায়িত্ব) শামিমা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানানো হয়।

এতে উলেস্নখ করা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩৩ (১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান রেজিস্ট্রার ফাদার আদম এস, পেরেরা, সিএসসিকে ট্রেজারার পদে নিয়োগ করা হলো। ট্রেজারার হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর হবে।

নিয়োগপত্র পেয়ে ফাদার আদম এস, পেরেরা বলেন, 'বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমি শুরু থেকেই জড়িত আছি। এই দায়িত্ব পেয়ে আমি আনন্দিত! বিশ্বাস করি, সবার সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আমি অবদান রাখতে পারব।'

প্রসঙ্গত, গত ৪ ফেব্রম্নয়ারি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ফাদার যোসেফ এস, পিশোতো, সিএসসি বার্ধক্যজনিত কারণে পরলোক গমন করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফাদার প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি জানান, বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকে ফাদার আদম রেজিস্ট্রার হিসেবে সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। তার সাফল্য ও শারীরিক সুস্থতা কামনা করছি।

উলেস্নখ্য, ফাদার আদম এস, পেরেরা, সিএসসি সেন্ট যোসেফ প্রাইমারি স্কুল, ধরেন্ডা, সাভার থেকে প্রাথমিক শিক্ষা, সাভার অধর চন্দ্র বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নটর ডেম কলেজ, ঢাকা থেকে এইচএসসি, একই কলেজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বি. এ, হলি স্পিরিট জাতীয় উচ্চ সেমিনারি থেকে ফিলোসফি ও থিওলজি, ডি লা সাল বিশ্ববিদ্যালয়, ম্যানিলা, ফিলিপাইন থেকে গাইডেন্স অ্যান্ড কাউন্সিলিং-এর উপর মাস্টার অব সায়েন্স ডিগ্রি এবং পরবর্তীতে তিনি ইংরেজি সাহিত্যের উপর মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি মার্টিন লুথার খ্রিশ্চিয়ান ইউনিভার্সিটি, শিলং, ভারতে পিএইচডি রিসার্চ চালিয়ে যাচ্ছেন। বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে