উপজেলা পরিষদ নির্বাচন জগন্নাথপুরে চেয়ারম্যান পদে মাঠে সম্ভাব্য ৬ প্রার্থী

উপজেলা পরিষদ নির্বাচন জগন্নাথপুরে চেয়ারম্যান পদে মাঠে সম্ভাব্য ৬ প্রার্থী

শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যার কারণে সুনামগঞ্জের জগন্নাথপুরে গত ২০ জুন নির্বাচন স্থগিত করা হয়। ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এই উপজেলায় ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ হবে।

উপজেলার গ্রামগঞ্জ, হাট-বাজারের আনাচে-কানাচে ভোটারদের মাঝে চলছে নানা বিশ্লেষণ। হিসাব গুনতে শুরু করেছেন ভালোবাসার প্রার্থীদেরকে নিয়ে। কে কতটা যোগ্য আর ভোটারদের সেবা প্রদান করতে পারবে এমন দক্ষ প্রার্থী নিয়েই চলছে নানা গুঞ্জন। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ ফেসবুকে চলছে প্রচারণা। দিন যত কাছে আসছে আলোচনা-সমালোচনা তত বাড়ছে। জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে কে পাবেন নৌকার টিকিট? ইতিমধ্যে মনোনয়ন প্রত্যাশীদের পক্ষ থেকে শুভেচ্ছা বাণী, দোয়া কামনাসহ নানা প্রচার চলছে। তবে এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী।

বিভিন্ন সূত্র মতে এবারের প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আতাউর রহমান, ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা হলেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান হারুন রশীদ, আওয়ামী লীগ নেতা মিন্টু রঞ্জন ধর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, জমিয়ত নেতা সৈয়দ তালহা আলম। ভয়াবহ বন্যার সময় দুই থেকে তিনজন প্রার্থীকে দেখা গেলেও অনেক প্রার্থী মাঠ পর্যায়ে এসে জনসাধারণের খবর না নেওয়ায় বিষয়টা সবার মুখে মুখে আলোচনা হচ্ছে।

ইতিমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা দলীয় মনোনয়ন পাওয়ার জন্য তারা উপর মহলে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২ অক্টোবর, বাছাই ১০ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ২ নভেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে