শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অতিথি না আসায় বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ স্থগিত

ডোমার (নীলফামারী) প্রতিনিধি
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০
অতিথি না আসায় বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ স্থগিত

নীলফামারীর ডোমারে প্রাথমিক শিক্ষা অফিসের অব্যবস্থাপনার কারণে অতিথি না আসায় ১০৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

'মানসম্মত প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা'- এ সেস্নাগানে উপজেলা পরিষদ চত্বরে ল্যাপটপ বিতরণ করার কথা ছিল সোমবার। এজন্য মঞ্চ তৈরি থেকে শুরু করে মঞ্চ সাজানো ও ইফতার প্যাকেটসহ অনুষ্ঠানের আনুষঙ্গিক সব কাজ শেষ করে প্রাথমিক শিক্ষা অফিস। ল্যাপটপ নিতে উপজেলায় আসেন বিভিন্ন এলাকা থেকে ১০৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন করে সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষক। সোমবার সকাল ১১টায় অনুষ্ঠান শুরুর কথা থাকলেও হঠাৎ করে দুপুর ১২টার দিকে প্রাথমিক শিক্ষা অফিস থেকে ঘোষণা আসে অতিথি আসতে পারবেন না তাই অনুষ্ঠান স্থগিত করা হলো। অনুষ্ঠান স্থগিত হওয়ায় ইফতারের প্যাকেট নিয়ে ফিরে যান প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা।

অনুসন্ধানে জানা গেছে, ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নীলফামারী-১ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউএনও পূবন আখতার এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ। কিন্তু অনুষ্ঠানে রাখা হয়নি ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার ও বেগম রৌশন কানিজকে। এমনকি তাদের অনুষ্ঠানের বিষয়ে দাওয়াতও দেওয়া হয়নি। আর তাই ব্যস্ততার কারণ দেখিয়ে প্রধান অতিথি অনুষ্ঠানে আসতে অপারগতা প্রকাশ করেন। ফলে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান স্থগিত করা হয়।

এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার বলেন, 'আমি উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সহ-সভাপতি। অথচ আমাকে জানানো হয়নি। কি কারণে অনুষ্ঠান স্থগিত করা হলো আমি জানি না।'

মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ বলেন, 'আমি প্রাথমিক শিক্ষা কমিটির স্টান্ডিং কমিটির সভাপতি অথচ আমাকে কোনো কিছু জানানো হয়নি।'

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) রকিবুল হাসান জানান, অনুষ্ঠানের ব্যাপারে কাউকে দাওয়াত করা হয়নি। তাই অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে