মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

যশোর শহরের যানজট নিরসনে ৮ দফা দাবি জনউদ্যোগের

স্টাফ রিপোর্টার, যশোর
  ২৬ মে ২০২৩, ০০:০০
যশোর শহরের যানজট নিরসনে ৮ দফা দাবি জনউদ্যোগের

যশোর শহরের যানজটে নাকাল মানুষ। প্রতিনিয়ত ভোগান্তির শিকার শহরবাসী। শহরের যানজট নিরসনে স্বল্প ও দীর্ঘমেয়াদি ৮ দফা দাবি উপস্থাপন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা জনউদ্যোগ। বৃহস্পতিবার দুপুরে শহরের ঘোপ নওয়াপাড়া রোডে সংগঠনের কার্যালয়ে মিডিয়া ক্যাম্পেইনে এসব দাবি উপস্থাপন করা হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে, শহরের সব সড়ক একমুখী যাতায়াত ব্যবস্থা চালু, বৈধ যানবাহন চলাচল নিশ্চিত করতে লাইসেন্সবিহীন যান কঠোরভাবে নিয়ন্ত্রণ, শহরে পাবলিক পরিবহণ চালু করা। সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা ও উন্মুক্ত ফুটপাত নিশ্চিত করা। এছাড়া দীর্ঘমেয়াদি দাবির মধ্যে রয়েছে, শহরে ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মাণ, ফ্লাইওভার নির্মাণ এবং পরিকল্পিত বাজার ব্যবস্থাপনা ও শিক্ষা প্রতিষ্ঠানের সময়সূচি তৈরি করা।'

মিডিয়া ক্যাম্পেইনে বক্তব্য রাখেন জনউদ্যোগের আহ্বায়ক প্রকৌশলী নাজির আহমেদ, সংগঠনের সদস্য বীর মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ্‌, মাহাবুবুর রহমান মজনু। উপস্থিত ছিলেন জনউদ্যোগের যুগ্ম আহ্বায়ক নারী নেত্রী অধ্যাপক সুরাইয়া শরীফ, ধনঞ্জয় বিশ্বাস, অ্যাডভোকেট কামরুন নাহার কণা, শাহজাহান নান্নু, আইইডি যশোর কেন্দ্রের ব্যবস্থাপক বীথিকা সরকার, সদস্য সচিব কিশোর কুমার কাজল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে