রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএনপির আন্দোলনের সঙ্গে সন্ত্রাসী কর্মকান্ড জড়িত : তথ্যমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০
শনিবার চট্টগ্রামের দেওয়ানজী পুকুরপাড়ে নিজ বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ -সংগৃহীত

বিএনপির আন্দোলনের সঙ্গে সন্ত্রাসী কর্মকান্ড ওতপ্রোতভাবে জড়িত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। শনিবার চট্টগ্রামের দেওয়ানজী পুকুরপাড়স্থ নিজ বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, 'মির্জা ফখরুল ইসলাম বলেছেন যে, তারা ভিন্ন মাত্রার আন্দোলন শুরু করেছে। গত এক বছর ধরে তারা কোনো সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে যুক্ত নেই'। তার বক্তব্যর মাধ্যমে এটি প্রমাণিত হয় যে, তারা আগে সন্ত্রাসীমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিল। কিন্তু ওনার কথা সঠিক নয়। আপনারা দেখেছেন গত কয়েক মাসের মধ্যে তারা বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে এবং আগুন সন্ত্রাস করেছে। সুতরাং তারা যত কথাই বলুক না কেন, তাদের আন্দোলন আর সন্ত্রাসী কর্মকান্ড ওতপ্রোতভাবে জড়িত।

এ সময় মন্ত্রী বিশ্বের উদীয়মান অর্থনীতির দেশগুলোর জোট 'ব্রিক্স' নিয়ে কথা বলেন। মন্ত্রী বলেন, উদীয়মান অর্থনীতির দেশগুলো হচ্ছে পৃথিবীর উদীয়মান শক্তি। সে শক্তিকে সবাই সমীহ করে। কিন্তু সেখানে বাংলাদেশ যোগদানের ইচ্ছা প্রকাশ করেছে তা নয়। বাংলাদেশ উদীয়মান অর্থনীতির দেশে পরিণত হওয়ায় তারাই বাংলাদেশকে ব্রিক্স-এ যোগদানের আহ্বান জানিয়েছে। এটি বাংলাদেশের জন্য মর্যাদা ও সম্মানের। এ আহ্বানের মাধ্যমে বিক্সও স্বীকার করে নিয়েছে যে, বাংলাদেশ উদীয়মান অর্থনীতির দেশ। বিএনপি উন্নয়নবিরোধী মনোভাব পোষণ করে সেজন্য তারা বলেছে ব্রিক্স-এ যোগদান সুবিধাবাদী পদক্ষেপ। কিন্তু ব্রিক্স-এ যোগ দিলে বাংলাদেশের বহুমাত্রিক সুবিধা হবে সেটি তারা দেখছে না।

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম. এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে