শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভ্রাম্যমাণ আদালতে শ্রীমঙ্গলে ৫ প্রতিষ্ঠান ও পাইকগাছায় দুই চালকের জরিমানা

সখীপুরে ১৫ লাখ টাকার চায়না জাল ধ্বংস
স্বদেশ ডেস্ক
  ১৫ জুলাই ২০২৩, ০০:০০

ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫ প্রতিষ্ঠান এবং খুলনার পাইকগাছায় দুই মোটর সাইকেল চালককে জরিমানা করা হয়েছে। এছাড়াও, টাঙ্গাইলের সখীপুরে ১৫ লাখ টাকার চায়না জাল জব্দ করে ধ্বংস করা হয়। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন অপরাধে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার শমসেরগঞ্জ বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ও ফার্মেসিতে মনিটরিং এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্র করা, প্যাকেটজাত পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদের তারিখ ও মূল্য না থাকা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে শমসেরগঞ্জ বাজারে অবস্থিত সৈকত স্টোরকে ৭ হাজার, রাজশ্রী অ্যান্ড জয় স্টোরকে ৫ হাজার, মামুন ভ্যারাইটিজ স্টোরকে ১০ হাজার, জননী ফার্মেসিকে ১০ হাজার ও জয়গুরু স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার কার্যালয়ের সহকারী পরিচালক শফিকুল ইসলাম জানান,র্ যাব-৯ ফোর্সের শ্রীমঙ্গল ক্যাম্পের সহায়তায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি জানান, খুলনার পাইকগাছায় দুই মোটর সাইকেল চালক যুবককে জরিমানা করা হয়েছে। মোটর সাইকেল চালানোর সময় মোবাইল ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে দুই যুবককে জরিমানা করা হয়। বৃহস্পতিবার সকালে উপজেলার চেঁচুয়া গ্রামের আমিরুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২৬) জিরো পয়েন্ট এলাকায় মোবাইল ঘাড়ে রেখে বেপরোয়াভাবে মোটর সাইকেল চালিয়ে যাচ্ছিলেন। এ সময় উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম তার মোটর সাইকেলের লাইসেন্স না থাকায় এবং চলন্ত গাড়িতে মোবাইল ব্যবহার করায় ২ হাজার টাকা এবং উপজেলা পরিষদ অভ্যন্তরে বেপরোয়াভাবে মোটর সাইকেল চালানোর অপরাধে অপর আরেক যুবককে ২ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন পেশকার মো. ইব্রাহীম।

সখীপুর ( টাঙ্গাইল) প্রতিনিধি জানান, বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে প্রায় ১৫ লাখ টাকার চায়না জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বহেড়াতৈলের নকিল বিলে রাত দেড়টা থেকে শুক্রবার সকাল ৭.৩০ পর্যন্ত অভিযান চলে। এ সময় প্রায় ১৫ লাখ টাকার পাঁচটি বেড়াজাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি মঞ্জুরুল মোর্শেদ। এ সময় উপজেলা মৎস্য অফিসার সমীরণ কুমার সাহা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত মনজুরুল মোর্শেদ বলেন, প্রায় ১৫ লাখ টাকা মূল্যের বেড়াজাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে