রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফতুলস্নায় লিফটের চাপায় দুই শ্রমিকের মৃতু্য

তিন জেলায় ফুফু-ভাতিজিসহ ৪ জনের মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ১৫ জুলাই ২০২৩, ০০:০০

নারায়ণগঞ্জের ফতুলস্নায় বহুতল ভবনে লিফটের চাপায় দুই শ্রমিকের মৃতু্য হয়েছে। এদিকে রাজশাহীর দুর্গাপুরে পুকুর থেকে ফুফু-ভাতিজির মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে, চট্টগ্রামের বোয়ালখালীতে বিদু্যৎস্পৃষ্ট হয়ে শিশু ও ফরিদপুরের ভাঙ্গায় পানিতে ডুবে যুবকের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত তথ্যে ডেস্ক রিপোর্ট-

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, নারায়ণগঞ্জের ফতুলস্নায় একটি বহুতল ভবনে লিফট ওঠানোর সময় কেরেনের তার ছিঁড়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। এ সময় লিফটের নিচে চাপা পড়ে তোবারক ও শহিদ নামে দুই শ্রমিকের মৃতু্য হয়। বৃহস্পতিবার বিকালে ফতুলস্নার ভুইগড় এলাকায় সীমান্ত টাওয়ারে এ ঘটনা ঘটে।

নিহত তোবারক (৫০) সোনারগাঁও উপজেলার বিহাকৈর গ্রামের শাহজাহানের ছেলে এবং শহিদ (৩৫) সুনামগঞ্জ জেলার চাঁনপুর জামালপুর এলাকার আবদুর রউফের ছেলে।

ক্রেনের ঠিকাদার আনোয়ার হোসেন জানান, 'শেলটেক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনের নির্মাণাধীন ৯ তলা ভবনে বেশ কয়টি সিঁড়ি লিফট নিচ থেকে উপরে উঠানোর জন্য আমি দায়িত্ব পেয়েছি। ক্রেনের সাহায্যে লিফট উপরে উঠানোর সময় তার ছিঁড়ে পড়ে যায়। তখন দুইজন শ্রমিক লিফটের নিচে চাপা পড়ে তোবারক ঘটনাস্থলেই মারা যায়। আহত অবস্থায় শহিদকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফতুলস্না মডেল থানার এসআই আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থল থেকে তোবারক হোসেনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরেকজনের মৃতদেহ ঢাকা মেডিকেলে রয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ চত্বরের পাশের একটি পুকুর থেকে প্রতিবন্ধী শিশুসহ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃতু্য মামলা হয়েছে।

মৃতরা হলো- উপজেলা সদরের বাসিন্দা এরশাদ আলীর মেয়ে তাসকিন আক্তার হীরা (২০) ও নাতনি মেঘা খাতুন (৭)। সম্পর্কে হীরা ও মেঘা ফুফু-ভাতিজি। হীরা মানসিক রোগী ও মেঘা বাক-প্রতিবন্ধী।

শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে দুইজনের মরদেহ ভাসতে দেখে এলাকাবাসীর সহায়তায় ও স্বজনরা উদ্ধার করে। খবর পেয়ে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, সকালে কাপড় ধুতে উপজেলা পরিষদ চত্বরের পাশের পুকুরে যান হীরা। সঙ্গে ভাতিজি মেঘা খাতুনকেও নিয়ে যান। হীরার অগোচর মেঘা পানিতে পড়ে গেলে তাকে উদ্ধার করতে হীরাও পুকুরে নামেন। পাশেই নির্মাণাধীন মডেল মসজিদের নির্মাণ শ্রমিকরা তাদের পানিতে ভেসে থাকতে দেখে দ্রম্নত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক দুইজনকেই মৃত ঘোষণা করেন।

দুর্গাপুর থানার ওসি নাজমুল হক বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এছাড়া মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বোয়ালখালীতে বিদু্যৎস্পৃষ্ট হয়ে চারদিন মৃতু্যর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে মারা গেছে জাওয়াদ মোহাম্মদ শিশির (১৭) নামের এক এসএসসি পরীক্ষার্থী। শুক্রবার সকালে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশির। এর আগে গত ১০ জুলাই বোয়ালখালী উপজেলার জোটপুকুর এলাকায় একটি ভবনে ইলেকট্রিক মিস্ত্রীর সহকারী হিসেবে কাজ করতে গিয়ে বিদু্যৎস্পৃষ্ট হয় সে। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। ১২ জুলাই নেওয়া হয় ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে।

শিশির বোয়ালখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পূর্ব গোমদন্ডী সৈয়দ বাড়ির গোলাম মাহমুদের ছেলে। সে গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল।

৩ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর শেখ আরিফ উদ্দিন জুয়েল বলেন, শিশিরের মৃতু্যতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার মরদেহ ঢাকা থেকে নিয়ে আসা হচ্ছে। গ্রামে পৌঁছলে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় এখলাছ মুন্সী (১৭) নামে এক যুবকের লাশ বুধবার রাতে উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার মানিকদাহ ইউনিয়নের তুলশিঘাটা গ্রামে। সে ওই গ্রামের আবুল বাসার মুন্সীর ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বুধবার বিকালে বাড়ির পাশে পুকুরে গোসল করতে যায় এখলাছ। দীর্ঘ সময় হয়ে গেলেও বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুঁজতে থাকেন। একপর্যায়ে পুকুর পাড়ে তার ব্যবহৃত প্যান্ট ও গেঞ্জি দেখতে পায়। এ সময় স্থানীয়রা পুকুরের পানিতে তলস্নাশি চালিয়ে তার মৃতদেহ উদ্ধার করে। সংবাদ পেয়ে পুলিশ রাতে ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।

ভাঙ্গা থানার ওসি জিয়ারুল ইসলাম বলেন, 'খবর পেয়ে আমি রাতেই ঘটনাস্থলে ছুটে গিয়েছি। তবে লাশের গায়ে রক্ত ও ক্ষত চিহ্ন থাকায় লাশ ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে