রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাঁজোয়া কোরের ৪৩তম বার্ষিক অধিনায়ক সম্মেলন

নতুনধারা
  ১১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

সাঁজোয়া কোরের ৪৩তম বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০২৩ রোববার বগুড়া সেনানিবাসের আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেনাবাহিনী প্রধান আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে পৌঁছালে তাকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া। এ সময় সেনাবাহিনী প্রধান আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে নবনির্মিত সিমুলেটর কমপেস্নক্সের উদ্বোধন করেন এবং সিমুলেটর কমপেস্নক্সে একটি গাছ লাগান।

সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সাঁজোয়া কোরের ইউনিটগুলোর অধিনায়ক ও কর্মকর্তাদের উদ্দেশে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং সাঁজোয়া কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। তিনি সাঁজোয়া কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন। সেনাবাহিনীর আধুনিকায়নের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সেনাবাহিনী প্রধান আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সবসময় প্রস্তুত থাকতে সাঁজোয়া কোরের সদস্যের প্রতি আহ্বান জানান। এছাড়াও সেনাবাহিনী প্রধান বগুড়া এরিয়ার সব পদবির সেনাসদস্যের উদ্দেশে দরবার নেন এবং আয়োজিত অফিসার্স অ্যাড্রেসে অংশ নেওয়া কর্মকর্তাদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সাঁজোয়া কোরের ৪৩তম বার্ষিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধানের উপস্থিতিতে এই কোরের সদস্যদের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মধ্যে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন ও সাঁজোয়া কোরের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। হআইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে