সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
আদমদীঘিতে জাল জব্দ, বোয়ালমারীতে জরিমানা

লাখাইয়ে সহায়তার ১৩৫ বস্তা সরকারি চাল জব্দ

স্বদেশ ডেস্ক
  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
লাখাইয়ে সহায়তার ১৩৫ বস্তা সরকারি চাল জব্দ

হবিগঞ্জের লাখাইয়ে দুস্থ মহিলাদের মানবিক সহায়তার ১৩৫ বস্তা চাল জব্দ করা হয়েছে। এছাড়াও বগুড়ার আদমদীঘিতে ৩ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না জাল জব্দ করা হয়েছে। অন্যদিকে ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালত ৬টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করেছে। বুধবার প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি জানান- হবিগঞ্জের লাখাইয়ে দুস্থ মহিলাদের মানবিক সহায়তার ১৩৫ বস্তা (৪০৫০ কেজি) চাল স্থানীয় দুই ব্যক্তির বাড়ি থেকে জব্দ করা হয়েছে। মঙ্গলবার উপজেলার মোড়াকরি ইউনিয়নের মোকাম হাঁটি থেকে স্থানীয় দুই ব্যক্তির বসতবাড়ি থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে এ চাল জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদা সুলতানা।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান- মৎস্য সংশ্লিষ্ট আইন বাস্তবায়নে বগুড়ার আদমদীঘিতে অভিযান চালিয়ে ৩ লক্ষাধিক টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারি ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজয় পালের নেতৃত্বে পুলিশি সহযোগিতায় চাঁপাপুর ইউনিয়নের হাটবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় মৎস্য কর্মকর্তা সুজয় পাল জানান, চাঁপাপুর ইউনিয়নের হাটবাজার, গোবিন্দপুর ও কয়াকুঞ্চি এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ৩ লাখ টাকা মূল্যের ৬০টি যার দৈর্ঘ্য ১২ হাজার মিটার চায়না দুয়ারি জাল এবং ১০ হাজার টাকা মূল্যের ২৫টি যার দৈর্ঘ্য সাড়ে ৭ হাজার মিটার মনোফিলামেন্ট কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত এই জাল আগুন লাগিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতে ৬টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৭ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বোয়ালমারী বাজার, বিল দাদুড়িয়া ও সাতৈর জয়নগর বটতলা এলাকায় এ অভিযান চালানো হয়। আদালত পরিচালনা করেন ফরিদপুর জেলা নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) ও নির্বাহী হাকিম মুজিবুল ইসলাম। জরিমানা করা ৬ প্রতিষ্ঠান হলো-ময়েনদিয়া সড়কের চতুল ইউনিয়নের বিল দাদুড়িয়া ও সাতৈর ইউনিয়নের জয়নগর বটতলা এলাকার দুটি সীসা কারখানা, বোয়ালমারী পৌর বাজারের ৩টি চাইনিজ রেস্টুরেন্টে ও একটি কফি হাউজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে