শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

৫ জেলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদ মনোনয়ন দেওয়ার দাবি হত্যাকারীদের গ্রেপ্তার দাবি ও ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদ
স্বদেশ ডেস্ক
  ২৯ অক্টোবর ২০২৩, ০০:০০
কুমিলস্নার দাউদকান্দিতে হত্যা মামলার আসামিদের দ্রম্নত গ্রেপ্তারের দাবিতে পরিবার-স্বজন ও এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদ, মনোনয়ন দেওয়া ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে এবং ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে পাঁচ জেলায় বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

বাগেরহাট প্রতিনিধি জানিয়েছেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও পথসভা করা হয়েছে। উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠনের কিছু নেতা-কর্মী শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে। মোড়েলগঞ্জ পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত পথসভা করে। পথসভায় বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক ও আওয়ামী লীগ নেতা মাহমুদ আলী।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নূর মোহাম্মদকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন তার সমর্থকরা।

গত শুক্রবার বিকালে দেওয়ানগঞ্জ পৌর শহরে প্রায় ৩ হাজার নেতা কর্মী ও সমর্থক নূর মোহাম্মদের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করেন।

জামালপুর-১ আসনের (বকশীগঞ্জ-দেওয়াগঞ্জ) সর্বস্তরের জনগণের ব্যানারের উদ্যোগে ওই মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে গিয়ে শেষ। পরে বিকাল ৫টায় সমাবেশ করেন নেতাকর্মী ও সমর্থকরা। সমাবেশে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ উপজেলা যুবলীগের সদস্য হাবিবুল ইসলাম মিরাজ, তাঁতী লীগ নেতা জোনায়েদ করিম সুজা, আবদুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ।

দাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার দাউদকান্দিতে বিচার শালিসে হাবিব ফকির নামে একজনকে পিটিয়ে হত্যা মামলার আসামিদের দ্রম্নত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার-স্বজন ও এলাকাবাসী।

শনিবার দাউদকান্দি পৌরসভার নাগেরকান্দি গ্রামে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এ সময় হাবিব ফকিরের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানায়, এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হাবিবকে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করে। তারা অভিযোগ করেন মামলার ১০-১২ দিন পেরিয়ে গেলেও হত্যাকান্ডে জড়িতরা এখনও গ্রেপ্তার হয়নি।

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল, হরিপুর ও বালিয়াডাঙ্গী সম্মিলিত ওলামা পরিষদ।

শনিবার পৌর শহরের মডেল মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়। পরে ডিগ্রি কলেজ মাঠে সম্মিলিত ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল মজিদের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সম্মিলিত ওলামা পরিষদের সম্পাদক মাওলানা শামসুদ্দীন, মাওলানা নুরুজাম্মন, মাওলানা রাজেকুল ইসলাম, তমিজ উদ্দীন, আ. আলিম, আসলাম, আ. মানিক, অধ্যক্ষ মাওলানা মাসউদ আলম, মাওলানা হারুন অর রশিদ প্রমুখ।।

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার সারিয়াকান্দিতে ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলা, নির্যাতন এবং নির্বিচারে সাধারণ মানুষকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় কওমি ওলামা পরিষদ ও ইমাম মুয়াজ্জিন পরিষদ এবং অরাজনৈতিক বিভিন্ন ইসলামী সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন সাধারণ মানুষের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পরে পাবলিক মাঠে কওমী ওলামা পরিষদের উপজেলা শাখার সভাপতি মাওলানা শফিকুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন কওমি ওলামা পরিষদের সভাপতি মাওলানা শফিকুর রহমান, সাধারণত সম্পাদক মাওলানা সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম। অনুষ্ঠান সঞ্চালনা করেন কওমী ওলামা পরিষদের সহ-সভাপতি মুফতি আব্দুলস্নাহ সিরাজী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে