সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ঢাকা-২ আসনে নৌকার শক্ত প্রতিদ্বন্দ্বী ট্রাক

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০০

ঢাকা ২০টি সংসদীয় আসনের মধ্যে ঢাকা-২ আসনে আওয়ামী লীগের (নৌকা প্রতীক) প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমানের শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েছেন। তার সঙ্গে রয়েছেন নতুন ভোটার ও তরুণ প্রজন্মের বড় একটি অংশ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৫, ৫৬ ও ৫৭নং ওয়ার্ড, ঢাকা মেট্রোপলিটন কামরাঙ্গীরচর ও সাভার উপজেলার আমিনবাজার, তেঁতুলঝোড়া ও ভাকুর্তা ইউনিয়ন, কেরানীগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়ন (হজরতপুর, কলাতিয়া, তারানগর, শাক্তা, রোহিতপুর, বাস্তা এবং কালিন্দী) নিয়ে গঠিত ঢাকা-২, সংসদীয় আসনে রয়েছেন প্রার্থী চারজন। এই দুই প্রার্থী ছাড়াও নির্বাচনে আছেন ইসলামী ঐক্যজোটের (মিনার প্রতীক) আশ্রাফ আলী জিহাদী ও জাতীয় পার্টির (লাঙ্গল প্রতীক) শাকিল আহমেদ। কিন্তু এখানে নৌকার পথ রুদ্ধ করতে চায় ট্রাক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকেই জোরেশোরে প্রচারের মাঠে ডা. হাবিবুর রহমানের নেতাকর্মীরা। এমনকি প্রার্থীর পক্ষে কাজ করতে প্রবাস থেকে দেশে চলে এসেছেন তার বন্ধু ও পরিবারের সদস্যরাও। অন্যদিকে গত তিনবারের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামকে আবার নির্বাচিত করতে মুখিয়ে আছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বিপস্নব ও কাউন্সিলার মোহাম্মদ হোসেন জানিয়েছেন- টানা ১৫ বছর এ আসনে দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের মাধ্যমে ঢাকা-২ শিক্ষা-প্রতিষ্ঠান, রাস্তাঘাটসহ সামজিক নানা উন্নয়ন হয়েছে। এবারও নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সাধারণ মানুষ উদগ্রীব হয়ে আছেন। তাই নির্বাচনে নৌকা প্রতীকের নিরঙ্কুশ জয়ের প্রত্যাশা তাদের।

সাধারণ ভোটার বলছেন, এ আসনে চারজন প্রার্থী থাকলেও লড়াই হবে নৌকা ও ট্রাকের মাঝে। তবে দুই প্রার্থী পক্ষে বিপক্ষে যুক্তিতর্কে সাধারণ ভোটাররা মেতেছেন চায়ের স্টলে। স্থানীয় ভোটার ও ট্রাক প্রতীকের সমর্থনকারী রিয়াজ আহমেদ ও রাজু আহমেদ বলছেন, একচেটিয়া বিজয়ের আশা করতে পারেন না নৌকার প্রার্থী। কারণ কামরুল ইসলামকে শক্ত চ্যালেঞ্জের মুখে ফেলেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া ডা. হাবিবুর রহমান। নানাভাবে তার মনোনয়ন আটকানোর চেষ্টা করা হয়েছে। শেষ পর্যন্ত নির্বাচনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাবিবুর লড়াইয়ে নেমেছেন।

স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) ডা. হাবিবুর রহমান বলেন, 'আমার মার্কা ট্রাক। এই ট্রাক মার্কা নিয়েই আমি জনগণকে সঙ্গে নিয়ে ঢাকা-২ এর উন্নয়ন করব। এই ট্রাকই আমাকে গন্তব্যে নিয়ে যাবে। আমি ঢাকা-২ আসনের মাটির সন্তান। যদি সুষ্ঠু ভোট হয়, মানুষ তাদের ভোট দিতে পারে, তাহলে অবশ্যই আমি জয়ী হব।' উলেস্নখ্য, ডা. হাবিবুর রহমান দীর্ঘদিন ধরে কেরানীগঞ্জসহ ঢাকা-২ আসনে স্বেচ্ছাসেবক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন। বিশেষ করে করোনাভাইরাস সংক্রমণে যখন সবাই ঘর বন্দি ছিলেন সেই সময়ে তিনি ডক্টর অ্যাসোসিয়েশন অব কেরানীগঞ্জের সহায়তায় মোবাইল হাসপাতাল পরিচালনার মাধ্যমে করোনাক্রান্তদের স্বাস্থ্যসেবা প্রদান করে ব্যাপক প্রসংশিত হয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে