বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দীঘিনালায় প্রার্থীতা ফিরে পেলেন ৩ প্রার্থী

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ২০:২৭
দীঘিনালায় প্রার্থীতা ফিরে পেলেন ৩ প্রার্থী

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ে প্রাথমিকভাবে বাতিল হওয়া চেয়ারম্যান পদপ্রার্থী ধর্মজ্যোতি চাকমা, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো. মজিবর ফরাজি ও সুসময় চাকমা আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন।

২৯ এপ্রিল (সোমবার) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের আপিল শুনানি শেষে চেয়ারম্যান পদপ্রার্থী ধর্মজ্যোতি চাকমা, ভাইস চেয়ারম্যান পদপ্রাথী মো. মজিবর ফরাজি ও সুসময় চাকমার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুজ্জামান।

এর আগে গত ২৩ এপ্রিল (মঙ্গলবার) খাগড়াছড়ি নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাইয়ে নির্বাচনী হলফ নামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন রাখায় চেয়ারম্যান পদপ্রার্থী ধর্মজ্যোতি চাকমা, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো. মজিবর ফরাজি ও সুসময় চাকমার মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করে রির্টানিং কর্মকর্তা। এরপর বৈধতা চ্যালেঞ্জ করে আপিলের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান তারা।

এনিয়ে এবারে দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন সহ মোট ৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদন্ধিতা করবেন। প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মো. কাশেম ও ধর্মজ্যোতি চাকমা, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, মো. মজিবর ফরাজি, সুসময় চাকমা ও মো. সোলায়মান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান ও বিলকিস বেগম।

তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল (মঙ্গলবার) এবং প্রতিক বরাদ্দ আগামী ২মে (বৃহস্পতিবার)। পরে প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষে আগামী ২১ মে (মঙ্গলবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে