বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
উখিয়ায় অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক ২ জেলায় চোরাকারবারিসহ পাঁচজন গ্রেপ্তার

আড়াইহাজারে জামায়াতের সভাপতি সেক্রেটারিসহ ৪ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
আড়াইহাজারে জামায়াতের সভাপতি সেক্রেটারিসহ ৪ জন গ্রেপ্তার

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জামায়াতের সভাপতি-সেক্রেটারিসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে কক্সবাজারের উখিয়ায় অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও সিলেটে চোরাকারবারিসহ দুই জেলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে উপজেলা জামায়াতের সভাপতি-সেক্রেটারিসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে বলে জানা গেছে।

গ্রেপ্তাররা হলেন উপজেলা জামায়াতের সভাপতি মোতাহার হোসেন ভূঁইয়া (৪২), সেক্রেটারি মাওলানা হাদিউল ইসলাম (৪২), জামায়াত কর্মী মাওলানা রাসেল মাহমুদ (৩৪) ও নুরুল আমিন (৩২)।

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ মামলার পলাতক আসামি ছৈয়দ আলম নামে এক সন্ত্রাসীকে অস্ত্র ও কার্তুজসহ গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। বুধবার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৬ বস্নকে যৌথ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

১৪ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) ইকবাল বিষয়টি নিশ্চিত করে জানান, 'রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ যৌথ অভিযানে একটি ওয়ান শুটারগান এবং এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।'

সিলেট অফিস জানায়, সিলেট ভারতীয় অবৈধ পণ্য ও একটি গাড়িসহ তিন চোরাকারবারিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের মিডিয়া কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম।

আটকরা হলো শ্রীমঙ্গলের উত্তর বাড়াউড়া ইউনিয়নের খলিল মিয়ার ছেলে আব্দুস শহীদ (২৭), ভূনবীর সাতগাঁও ইউনিয়নের অখিল সরকারের ছেলে অসীম সরকার (২২) ও আশিদুন ইউনিয়নের আব্দুস শহীদ মুক্তার মিয়ার ছেলে আরিফ হোসেন (১৯)।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরের্ যাব পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছের্ যাব।

আটকরা হলো আবু সাঈদ (৩৫) ও তার সহযোগী সাজেদুল ইসলাম সৌরভ (৩২)। আবু সাঈদ এর আগে লালমনিরহাটের পুলিশ বাহিনীতে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। চাকরিচু্যত হয়ে তারা অভিনব কায়দায় প্রতারণা করে চাঁদা আদায় করতেন।

বৃহস্পতিবারর্ যাব-১৩ অধিনায়কের পক্ষে উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, গত ৩ জানুয়ারি ভুয়ার্ যাব পরিচয়ধারী আবু সাঈদ জেলার কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অফিসের্ যাব পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ওইদিন মধ্যরাতে অভিযান চালিয়ে রংপুর নগরীর ইসলামপুর হনুমান তলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে