বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নরসিংদী-৫ আসনে নৌকা 'ডোবাতে' মরিয়া ঈগল

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
নরসিংদী-৫ আসনে নৌকা 'ডোবাতে' মরিয়া ঈগল

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন ঘিরে সারা দেশে বইছে নির্বাচনী উত্তাপ। পিছিয়ে নেই নরসিংদী-৫ আসনের রায়পুরা।

এখানে কাকডাকা ভোর থেকে মধ্যরাত পর্যন্ত প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীসহ সমর্থকরা।

আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত নরসিংদী-৫ আসনে এবার লড়াই জমেছে আওয়ামী লীগ ও স্বতন্ত্রের।

নৌকার মনোনয়ন পেয়েছেন টানা ছয়বারের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। নৌকার বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী।

সরেজমিন গিয়ে দেখা যায়, এই আসনে ভোটযুদ্ধে তীব্র প্রতিদ্বন্দ্বিতা জমে উঠেছে গুরু-শিষ্যের মধ্যে। ভোটের মাঠে ভোট চাওয়ার চেয়ে বেশি বলা হচ্ছে একে অপরের বদনাম। তবে স্বতন্ত্র প্রার্থী মিজান চৌধুরী স্বল্প সময়ের মধ্যে উপজেলায় সক্রিয় আওয়ামী লীগের স্থানীয় ও কেন্দ্রীয় একাধিক নেতাকে নিজের পক্ষে মাঠে নামিয়ে সবাইকে চমক দেখিয়েছেন।

অনেকেই মনে করছেন, এবারের নির্বাচনে মিজান চৌধুরী শেষ পর্যন্ত মাঠে থাকতে পারলে ভেঙে যেতে পারে ছয়বারের সংসদ সদস্য রাজুর রেকর্ড।

এদিকে প্রবীণ রাজনীতিবিদ সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর সমর্থকরা সপ্তমবারের মতো নৌকার বিজয় নিশ্চিত করার লক্ষ্যে মাঠ চষে বেড়াচ্ছেন। অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে আবারও নৌকায় ভোট চাচ্ছেন। নিজের অবস্থান থেকে বিন্দু পরিমাণও বিচলিত নন তিনি- এমনটাই জানান তার সমর্থকরা। তার জীবনের অধিকাংশ সময়ই তিনি রায়পুরার মানুষের পাশে থেকে কাজ করেছেন। তাই এবারও তাকে রায়পুরাবাসী নিরাশ করবেন না- এমনটাই প্রত্যাশা তাদের।

এই আসনে অন্য প্রতিদ্বন্দ্বীরা হলেন- জাতীয় পার্টির প্রকৌশলী শহিদুল ইসলাম (লাঙ্গল), ইসলামী ঐক্যজোট বাংলাদেশের মুফতি আব্দুল কাদের মোলস্না (মিনার), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মাহফুজুর রহমান (মশাল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ মোহাম্মদ বিটু মিয়া (টেলিভিশন), গণফ্রন্টে নাজমুল হক সিকদার (মাছ), বাংলাদেশ কংগ্রেসের মমতাজ মহল (ডাব) ও স্বতন্ত্র প্রার্থী সোলায়মান খন্দকার (কাঁচি)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে