রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে বিএনপির ১০ নেতাকর্মী নাশকতা মামলায় কারাগারে

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০

নীলফামারীর সৈয়দপুরে নাশকতার মামলায় বিএনপির ১০ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত বুধবার নীলফামারী আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে জেলা ও দায়রা জজ মো. মাহমুদুল করিম তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান।

কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন- দলটির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সহ-সভাপতি ও সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আইনজীবী এসএম ওবায়দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সৈয়দপুর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন আক্তার, কোষাধ্যক্ষ সাবেক পৌর কাউন্সিলর আবিদ হোসেন লাড্ডান, সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন হাবলু, সদস্য প্রভাষক শওকত হায়াত শাহ, বিএনপি' সৈয়দপুর পৌর শাখার সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ বাবুল, পৌর বিএনপি'র সদস্য মো. জাহেদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মো. মাহবুব আলম, সৈয়দপুর পৌর যুবদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, পৌর যুবদলের সদস্য মো. লাড্ডান ইমরানসহ ১০ জন।

মামলার অভিযোগে জানা যায়, গত বছরের ২৮ অক্টোবর সৈয়দপুর জেলা বিএনপি'র কার্যালয়ে পরেরদিনের হরতাল কর্মসূচির সমর্থনে নাশকতা সৃষ্টির একটি বৈঠক চলছিল। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে নেতাকর্মীরা পালিয়ে যান। পরে পুলিশ সেখান থেকে অসংখ্য লাটিসোটা, ইট-পাটকেল, ধারালো অস্ত্রসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। এ ঘটনায় ২৯ অক্টোবর সৈয়দপুর থানার উপ-পরিদর্শক মারুফ উল ইসলাম বাদী হয়ে উপজেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা জজ আদালতের আইনজীবী ওবায়দুর রহমানকে প্রধান আসামি করে নামীয় ১৪ জনসহ ৬০০ জনের নামে একটি মামলা করেন।

ওই মামলায় নামীয় ১০ আসামি উচ্চ আদালত থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন নেন। জামিনের মেয়াদ শেষে বুধবার জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

\হজেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অক্ষয় কুমার রায় বিষয়টি সংবাদকর্মীদের নিশ্চিত করে জানান, উচ্চ আদালতের জামিন শেষে আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে ন্যায় বিচারের স্বার্থে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠনোর নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে