বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মেঘনায় লঞ্চ-কার্গোর সংঘর্ষ নিখোঁজ ১

চাঁদপুর প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
মেঘনায় লঞ্চ-কার্গোর সংঘর্ষ নিখোঁজ ১

ঘনকুয়াশায় চাঁদপুরের মতলব উত্তরের এখলাসপুরের মেঘনা নদীতে লঞ্চ ও কার্গোর মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এ সময় সেনাবাহিনীর এক সার্জেন্টের স্ত্রী নিখোঁজ হন। ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী সুন্দরবন-১৬ ও নোঙ্গর করে রাখা মার্কেন্টাইল-৩ কার্গো জাহাজের সঙ্গে এই মুখোমুখি সংঘর্ষ হয়।

বৃহস্পতিবার রাত দেড়টায় এখলাসপুর গ্রামের সামনে এই দুর্ঘটনা ঘটলেও এখন পর্যন্ত নিখোঁজ একজন বাদে সবাই সুরক্ষিত রয়েছে। চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, 'সাড়ে ৯টায় ঢাকা হতে সুন্দরবন-১৬ লঞ্চটি প্রায় দুই হাজার যাত্রীসহ বরিশালের উদ্দেশ্য ছেড়ে আসে।

পরে মধ্য রাতে ঘনকুয়াশায় এখলাসপুর গ্রামের সামনে মেঘনা নদীতে নোঙর করা মার্কেন্টাইল-৩ নামক কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লাগে। ধাক্কার পরে লঞ্চটি নদীর কিনারে নিতে সক্ষম হয়।

নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আরও জানান, 'সুন্দরবন-১৬ লঞ্চটির মাঝখানে কিছু অংশ ভেঙে যায়। লঞ্চের যাত্রীদের মধ্যে একজনের পা ভেঙে যায়। তাকে প্রাথমিকভাবে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রিনা বেগম নামে সেনাবাহিনীর এক সার্জেন্টের স্ত্রী নিখোঁজ রয়েছেন। ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে খোঁজাখুঁজির কাজ অব্যাহত রেখেছেন।'

চাঁদপুর অঞ্চলের নৌপুলিশ সুপার কামরুজ্জামান বলেন, 'দুর্ঘটনায় কবলিত লঞ্চ ও কার্গোটি এখনো এখলাসপুরেই নোঙ্গর করা রয়েছে। নৌ পুলিশের সহায়তায় তেমন কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। সুন্দরবন-১৫ ও সুন্দরবন-১৪ লঞ্চের মাধ্যমে যাত্রীদের গন্তব্যে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে