বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোটারদের কেন্দ্রে আনাই প্রার্থীদের বড় 'চ্যালেঞ্জ'

মৌলভীবাজারের চারটি আসন
মো. আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভোটারদের কেন্দ্রে আনাই প্রার্থীদের বড় 'চ্যালেঞ্জ'

মৌলভীবাজারের চারটি আসনে সাধারণ ভোটারদের কেন্দ্রে আনতে আওয়ামী লীগ, স্বতন্ত্র ও ছোট দলের সবচেয়ে বড় 'চ্যালেঞ্জ' হয়ে দাঁড়িয়েছে। আর তাই প্রচার-প্রচারণার শেষ দিন (বৃহস্পতিবার) সকাল থেকে বাসাবাড়িতে প্রার্থীদের প্রতিনিধিসহ টিম তৈরি করে সর্বস্তরের মানুষকে বুঝানো হচ্ছে। এছাড়াও পরিকল্পনা মাফিক পৃথক পৃথক টিম সদস্য তৈরি করা হয়ছে, যাতে ভোটের দিন সকাল থেকে ভোটারদের কেন্দ্রে আনা যায়।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর উপজেলা) আসনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ জিলস্নুর রহমান। এই আসনে মোট সাত প্রার্থী থাকলেও তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় কেউই নেই। অন্য প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান এমপি নেছার আহমদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন প্রমুখ।

মৌলভীবাজার-১ আসনের আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগের মোহাম্মদ জিলস্নুর রহমান ও মৌলভীবাজার-৪ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের বিজয় অনেকটা সুনিশ্চিত বলা যায়। তবে কি পরিমাণ ভোটার আসবেন এ নিয়ে দুশ্চিন্তার শেষে নেই।

এদিকে বৃহস্পতিবার জেলা শহরের বিভিন্ন পেশার প্রায় দুই ডজন ভোটারদের সঙ্গে আলাপচারিতায় এ প্রতিবেদন করা হয়। তাদের সবার প্রশ্ন, কাকে ভোট দেব? পছন্দের প্রার্থী এলে ভোট কেন্দ্রে যেতাম। কিছু ভোটার বলেন, বিএনপি নির্বাচনে এলে পরিবারের সবাইকে নিয়ে অবশ্যই ভোট প্রয়োগ করতাম।

এদিকে মৌলভীবাজার-২ আসনে একমাত্র বেকায়দায় পড়েছেন নৌকার প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এই আসনে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন শক্তিশালী আরও তিন প্রার্থী। তিন প্রার্থীরই রয়েছে স্থানীয়ভাবে ব্যক্তি ইমেজ ও রাজনৈতিকভাবে ব্যাপক পরিচিতি। সব মিলিয়ে মৌলভীবাজার-২ আসনে নৌকার বিজয় অনেকটা অনিশ্চিত। নৌকার প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তৃণমূল বিএনপি থেকে সোনালি আঁশ প্রতীকে এম এম শাহীন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন এই আসনের সাবেক এমপি আব্দুল মতিন, সাবেক এমপি হিসেবে এই আসনের তার রয়েছে ব্যাপক জনসমর্থন। এদিকে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যন এ কে এম সফি আহমদ সলমান ওই আসনে আরেকটি ফ্যাক্টর। তিনি উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে