মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
জামালপুর-৪ আসন

স্বতন্ত্রের বিরুদ্ধে নৃশংসতার অভিযোগ ভোট পুনঃগণনার দাবি নৌকা প্রার্থীর

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ০০:০০
জামালপুর ৪ আসনে পুনর্নির্বাচন বা ভোট পুনর্গণনার দাবিতে নৌকার প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের সংবাদ সম্মেলন -যাযাদি

জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ট্রাক প্রতীকে জাল ভোট, রেজাল্ট শিট জালিয়াতি করে ফলাফল, নৌকার এজেন্টদের মারধর, আওয়ামী লীগ নেতাকর্মীদের মারধর, বাড়িঘরে হামলা-ভাঙচুরের প্রতিবাদ ও পুনর্নির্বাচন বা পুনর্গণনার দাবিতে সাংবাদিক সম্মেলন করেছেন নৌকার প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল।

মঙ্গলবার সকালে নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এ সময় তিনি নৌকা প্রতীকের পক্ষে কাজ করা আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িঘরে স্বতন্ত্র (ট্রাক প্রতীক) প্রার্থীর লোকদের হামলা-ভাঙচুর, মারধর, হুমকি ও লুটতরাজের অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, 'নৌকার প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রাজধানীর তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মো. আবদুর রশীদ শুরু থেকেই নির্বাচনকে প্রভাবিত ও প্রশ্নবিদ্ধ করতে নানা অপকৌশল গ্রহণ করেন। নির্বাচনী হলফনামায় তার মালিকানাধীন কক্সবাজারের সেন্টমার্টিনে অবস্থিত বিলাসবহুল রিসোর্ট থাকার তথ্য গোপনের মধ্য দিয়ে প্রার্থিতা টেকার পর কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে দলের মধ্যে অভ্যন্তরীণ বিরোধ সৃষ্টি করেন।'

তিনি আরও বলেন, নির্বাচনের দিন বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে বহিরাগত শিক্ষক-শিক্ষার্থীদের এনে ট্রাক প্রতীকের পক্ষে অন্যায় প্রভাব বিস্তার করেন। পৌরসভার বিএনপি অধু্যষিত কেন্দ্রগুলোতে বিএনপি নেতাদের সঙ্গে সমঝোতা ও বিএনপি-জামায়াতের ভোটারদের কালো টাকার মাধ্যমে ট্রাক মার্কায় ভোট সংগ্রহ করেন। বেশকিছু কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ম্যানেজ করে ট্রাক প্রতীকে নিজেদের পুলিং এজেন্ট ও বহিরাগতদের দিয়ে এবং ট্রাকের প্রার্থী নিজে উপস্থিত হয়ে গণহারে সিল মারেন। এছাড়া প্রশাসনিকভাবে কাটছাঁট ও নয়ছয় করে ট্রাক প্রতীকে বেশি ভোট দেখিয়ে নৌকাকে পরাজিত করা হয় বলেও মাহবুবুর রহমান হেলাল অভিযোগ করেন।

এ সময় তিনি ভোট গণনার কিছু ফলাফল শিট ও অনিয়মের চিত্র তুলে ধরেন। ম্যাজিস্ট্রের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে প্রার্থী হিসেবে তাকে কয়েকটি ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি বলেও তিনি অভিযোগ করেন।

দলের আদর্শবিরোধী কর্মকান্ডে জড়িত নেতাদের দল থেকে বহিষ্কার, আইনগত ব্যবস্থার মাধ্যমে শাস্তি নিশ্চিত, তথ্য গোপন করায় ট্রাক প্রতীকের প্রার্থিতা বাতিল এবং নির্বাচনের পুনর্ভোট গ্রহণ বা পুনর্গণনার দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন পাঠান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদু্যৎসহ দলীয় অনেক নেতাকর্মী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে