শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবি সফরে নেপালের একদল শিক্ষক

হাবিপ্রবি প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
হাবিপ্রবি সফরে নেপালের একদল শিক্ষক

বাংলাদেশের উত্তরবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সফর করেছে নেপালি শিক্ষকদের একটি দল।

নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সুকুনা মাল্টিপল ক্যাম্পাসের শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির মোট ৩০ সদস্যের একটি দল শিক্ষা সফরে বাংলাদেশ ভ্রমণ করছে। এরই অংশ হিসেবে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভ্রমণের লক্ষ্যে হাবিপ্রবি ভ্রমণে এসেছে বলে জানিয়েছেন তারা।

মঙ্গলবার সফরকারী দলটি বাংলবান্ধা স্থলবন্দর হয়ে বিশ্ববিদ্যালয়ে পৌঁছান রাত ৮টায়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের স্বাগত ও অভ্যর্থনা জানান ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক অধ্যাপক ড. জামাল উদ্দিন এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক শেখ শহীদুজ জামান।

এছাড়াও তাদের সার্বিক সহযোগিতায় ছিল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নেপালি শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে মতবিনিময় করেন অধ্যাপক ড. জামাল উদ্দিন ও শেখ শহীদুজ জামান।

মতবিনিময়কালে অধ্যাপক ড. জামাল উদ্দিন ও শেখ শহীদ-উজ-জামানকে নেপালি টুপি ও কোট পিন পরিয়ে দেন সফরকারী দলের প্রতিনিধিরা। বিশ্ববিদ্যালয়ের অভ্যর্থনায় মুগ্ধ হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন সফরকারী নেপালি শিক্ষকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে