মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নির্বাচনে অর্থ বাণিজ্যের প্রতিবাদে সোনারগাঁ জাপার দুই নেতার পদত্যাগ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
নির্বাচনে অর্থ বাণিজ্যের প্রতিবাদে সোনারগাঁ জাপার দুই নেতার পদত্যাগ

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অর্থ বাণিজ্য করার অভিযোগে এনে পদত্যাগ করেছেন নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক মহাসচিব শাহ্‌ মো. আবু হানিফ ও জেলা জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব আবু তালেব মোহাম্মদ জিসান।

রোববার সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের জেলা জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব জিসানের বাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগ করার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে হানিফ বলেন, 'পাকিস্তান আমল থেকে আমরা আওয়ামী লীগ করে আসছি। আমরা মনে-প্রাণে বঙ্গবন্ধুর আদর্শ লালন করি। এই ইউনিয়নের আমি পাঁচ বছর নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। জাতীয় পার্টি মহাজোটের শরিক ও এখানকার এমপি দলটির হওয়ায় আমি জাপায় অংশগ্রহণ করি। পরে খোকা সাহেব জানতে পারলেন, আমরা আওয়ামী লীগ পরিবারের সন্তান। যার ফলে তিনি আমাকে আর কোনো মিটিং বা দলের বৈঠকে ডাকেননি'।

তিনি আরও বলেন, 'দলে খোকা সাহেবের স্বেচ্ছাচারিতা ও কোনো জবাবদিহিতা না থাকায় আমি আজ থেকে নিজ ইচ্ছায় পদত্যাগ করলাম। পরে কী করব, সেটা আপনাদের (সাংবাদিক) মাধ্যমে জানানো হবে।'

নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব আবু তালেব মোহাম্মদ জিসান বলেন, 'সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নু মোটা অঙ্কের টাকা নিয়েছেন। পরে তারা দলের এমপি প্রার্থীদের নির্বাচনে সহায়তার জন্য কাউকে টাকা দেননি। এমনকি কোনো সহযোগিতাও তারা করেননি। যেসব পার্টির চেয়ারম্যান ও মহাসচিব অর্থ বাণিজ্য করে, সে দলের কোনো ভবিষ্যৎ নেই। ফলে আমি এই পার্টি থেকে নিজ ইচ্ছায় পদত্যাগ করলাম। পরে কোনো দল করব, সেটা আপনাদের (সাংবাদিক) মাধ্যমে জানানো হবে।'

এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা যুবলীগ নেতা লিপন চৌধুরী, ইউনিয়ন যুবলীগ নেতা মো. মামুন, উজ্জ্বল, জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আব্দুল আলীম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে