মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ইবিতে নেকাব না খোলায় ভাইভা নেননি শিক্ষকরা প্রতিবাদে মানববন্ধন

ইবি প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
ইবিতে নেকাব না খোলায় ভাইভা নেননি শিক্ষকরা প্রতিবাদে মানববন্ধন

নেকাব না খোলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রীর ভাইভা নেননি শিক্ষকরা। গত ১৩ ডিসেম্বর বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষার ভাইভায় এই ঘটনা ঘটে বলে জানা গেছে। এ ঘটনার প্রতিবাদে রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে তারা।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ইবি শাখার সভাপতি মুহাম্মাদ আল-আমিনের সভাপতিত্বে ও সম্পাদক ইসমাইল হোসেন রাহাতের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ'র সদ্য সাবেক কেন্দ্রীয় সদস্য মু. নাঈম উদ্দিনসহ সংগঠনের অন্যান্য নেতারা।

মানববন্ধন শেষে তারা উপাচার্যের দায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমানের কাছে চার দফা দাবিতে স্মারকলিপি জমা দেন। স্মারকলিপিতে উলিস্নখিত দাবিগুলো হলো- ক্যাম্পাসে পোশাকের অধিকার নিশ্চিত করা, ধর্মীয় ও সামাজিক শৃঙ্খলা বজায় রাখতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা, নেকাব-হিজাবের স্বাধীনতা নিশ্চিত করা ও ন্যক্কারজনক ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমান বলেন, 'আমি স্মারকলিপি পেয়েছি। উপাচার্য মহোদয় ক্যাম্পাসে আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে