বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা উদ্বোধন

স্বদেশ ডেস্ক
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
চুয়াডাঙ্গার দামুড়হুদায় বিজ্ঞান মেলার উদ্বোধন করেন আলী আজগর টগর এমপি -যাযাদি

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিভিন্ন জেলায় ৪৫তম বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে। 'বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনে সমৃদ্ধি' প্রতিপাদ্যকে সামনে রেখে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এই মেলার আয়োজন করা হয়। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বীরগঞ্জে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহী।

পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার আলী শাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোনায়েম মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা আকতার বৃষ্টি প্রমুখ। ২২টি স্টল নিয়ে এবারের মেলার আয়োজন করা হয়েছে।

বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, বিশ্বম্ভরপুরে ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা সদর মুক্ত মঞ্চে উক্ত সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মফিজুর রহমান।

শিক্ষক অঞ্জন কুমারদের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর উদ্দিন। আরও বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ্জত আলী খান, ওসি শ্যামল বণিক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ মানিক, সম্পাদক নুরুল আলম সিদ্দিকী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নয়ন মিয়া, উপজেলা প্রকৌশলী একরামুল হোসেন, উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মৃদুল কান্তি সরকার, উপজেলা প. প. কর্মকর্তা আব্দুর রহমান, শিক্ষক আবুল কাশেম, প্রেস ক্লাব সভাপতি স্বপন কুমার বর্মণ প্রমুখ। অনুষ্ঠানে বিজ্ঞান অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২টি স্টল অংশগ্রহণ করে।

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি জানান, রংপুরের গঙ্গাচড়ায় ৪৫তম বিজ্ঞান মেলা, অষ্টম বিজ্ঞান-বিষয়ক কুইজ ও বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মাল্টিপারপাস হলরুমে মেলাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্নার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন। এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক কর্মকর্তা ফারুক আহমেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোসাদ্দেকুর রহমান, উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজিবুল করীম প্রমুখ।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি জানান, দামুড়হুদায় ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন- চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর। মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে ইউএনও রোকসানা মিতার সভাপতিত্বে মেলায় এ সময় উপস্থিত ছিলেন- দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল উদ্দীন, উপজেলা কৃষি অফিসার শারমিন সুলতানা। সমবায় অফিসার হারুন অর রশিদ সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে