সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১

রাতের আঁধারে শেরপুর উপজেলা পরিষদের প্রাচীর ভেঙে ফেলল দুর্বৃত্তরা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
রাতের আঁধারে শেরপুর উপজেলা পরিষদের প্রাচীর ভেঙে ফেলল দুর্বৃত্তরা

বগুড়ার শেরপুর উপজেলা পরিষদের নির্মাণাধীন প্রাচীর ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। গত রোববার রাত ১১টার দিকে এ প্রাচীর ভেঙে ফেলে তারা।

জানা যায়, শেরপুর উপজেলা পরিষদের কোনো প্রাচীর না থাকায় দীর্ঘদিন ধরে অরক্ষিত অবস্থায় ছিল উপজেলা পরিষদ প্রাঙ্গণ। গত বছর উপজেলা পরিষদের প্রাচীন নির্মাণের কাজ হাতে নেওয়ার পর ঠিকাদারি প্রতিষ্ঠান প্রাচীরের কাজ প্রায় শেষ করে ফেলেছে। এ অবস্থায় পরিষদের দক্ষিণ দিকে কিছুটা জায়গা ফাঁকা রাখা হয়েছিল। কিন্তু সেই ফাঁকা জায়গা দিয়ে সন্ধ্যার পরে বিভিন্ন ধরনের দুর্বৃত্ত ও মাদকসেবনকারী পরিষদের ভেতর প্রবেশ করত। এ কারণে সেই ফাঁকা জায়গাটিও বন্ধ করে দেয় প্রকৌশল বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠান।

এর আগে সাধারণ মানুষের চলাচলের জন্য ১৮ লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে একটি বিকল্প রাস্তাও তৈরি করে দেওয়া হয়। কিন্তু দুর্বৃত্ত ও মাদক সেবনকারীদের জন্য উপজেলা পরিষদের দক্ষিণ পাশের অন্ধকার জায়গাটি উপযোগী। ধারণা করা হচ্ছে রাতের আঁধারে তারাই কাজটি করে থাকতে পারে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ঘটনা ঘটার খবর পেয়েই তিনি পুলিশসহ সেই স্থান পরিদর্শন করেন। ঠিকাদার প্রতিষ্ঠান ও প্রকৌশল বিভাগ ইতোমধ্যে থানায় মামলা হয়েছে। দক্ষিণ দিকের অন্ধকার জায়গাটিতে আলোর ব্যবস্থা করা হয়েছে এবং সেখানে অফিসার্স ক্লাবের উদ্যোগে একটি ব্যাডমিন্টন কোট নির্মাণ করা হচ্ছে। মাদক নয় বরং যুব সমাজকে ক্রীড়ামুখী করতে এ ধরনের উদ্যোগ অত্যন্ত জরুরি। প্রয়োজন হলে প্রশাসন আরও কঠোর আইনগত ব্যবস্থা নেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে