বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চকরিয়ায় চাঁদা না পেয়ে দোকান ও জমি দখলের হুমকি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ০১ মার্চ ২০২৪, ০০:০০
চকরিয়ায় চাঁদা না পেয়ে দোকান ও জমি দখলের হুমকি

কক্সবাজারের চকরিয়ায় মাহমুদুল হক নামে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা না পেয়ে তার দোকানঘর ও চাষাবাদের জমি জবরদখলের হুমকি দিচ্ছে একদল ভূমিদসু্য। এ নিয়ে জমির মালিক এলাকার বাইরে থাকার সুযোগে দোকানের মালামাল লুট ও ক্ষেতের ফসল নষ্ট করে দেয় এসব ভূমিসদু্যরা।

উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড হামিদ উলস্নাহ সিকদারপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জমির মালিক মাহমুদুল হক বাদী হয়ে ১৮ জনকে আসামি করে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, কৈয়ারবিল মৌজার ১ নম্বর খাস খতিয়ানের ২ একর জমি বন্দোবস্তমূলে প্রাপ্ত হয়ে ভোগ দখলে রয়েছেন মাহমুমুল হক নামে এক ব্যক্তি। জমির মূল্যবৃদ্ধি পাওয়ায় স্থানীয় একদল ভূমিদসু্য এসব জমি দখলে নিতে বারবার চেষ্টা চালাচ্ছে। এর জেরে গত ১৯ ফেব্রম্নয়ারি জমির মালিক এলাকায় না থাকার সুযোগে ওই চক্র ভাড়া দোকানের মালামাল লুট ও পাশের ক্ষেতের ফসল নষ্ট করে সীমানা খুঁটি পুঁতে দেয়।

পরে বিষয়টি নিয়ে ২৩ ফেব্রম্নয়ারি স্থানীয় গণ্যমান্য লোকজন নিয়ে ঘটনাস্থলে গেলে চক্রটি হামলা চালায়। এসময় জমির মালিক মাহমুদুলকে এলোপাতাড়ি মেরে জখম করে। এমনকি জমি দখলে রাখতে হলে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে ভূমিদসু্যরা। চাঁদা না দিলে দোকান ও জমি দখলে নেওয়ার হুমকি দেয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, মারধর, দোকান ও জমি দখলের চেষ্টার ঘটনায় একটি লিখিত এজাহার পেয়েছেন। এ বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে