বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
সিরাজগঞ্জ ও নওগাঁয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চার ডায়াগনস্টিক সেন্টার, চার দোকান ও এক বেকারির দন্ড

স্বদেশ ডেস্ক
  ০১ মার্চ ২০২৪, ০০:০০
চার ডায়াগনস্টিক সেন্টার, চার দোকান ও এক বেকারির দন্ড

সিরাজগঞ্জ এবং নওগাঁর দুই উপজেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় সিরাজগঞ্জের তিন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার, নওগাঁর নিয়ামতপুরে ভোক্তা অধিকার আইনে চার দোকানি এবং পোরশায় এক বেকারি থেকে জরিমানা আদায় করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছে জেলা সিভিল সার্জন অফিস। বৃহস্পতিবার শহরের বেসরকারি তিনটি প্রতিষ্ঠাকে নানা অনিয়মের কারণে দুই লাখ ৩৫ টাকা জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জেলা সিভিল সার্জন ডা. রামপদ রায়।

অভিযানে সিরাজগঞ্জ পলি ক্লিনিক এন্ড নিউ শমরিতা ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার, সিরাজগঞ্জ কমিউনিটি হাসপাতালে অনুমোদন বিহীন কেবিন, নিয়োগপ্রাপ্ত ডাক্তার, নার্স অনুপস্থিত ও নানা অনিয়মের কারণে দুই লাখ টাকা ও অনাদায়ে দুটো প্রতিষ্ঠানকে ১৫ দিনের কারাদন্ডের আদেশ এবং হরমোন টেস্ট মেশিন না থাকায় মডার্ন ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ডেপুটি সিভিল সার্জন আ ফ ম ওবায়দুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরাগ সাহাসহ অন্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর নিয়ামতপুরে ভোক্তা অধিকার আইনে চার দোকানিকে পাঁচ হাজার পাঁচশ' টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দোকান অপরিষ্কার, অব্যস্থাপনা ও মূল্য তালিকা না থাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম কুমার দাস।

এ সময় উপজেলা সদরের হাবিবা স্টোরকে এক হাজার, সালাউদ্দিন স্টোরকে তিন হাজার, বর্ষা-ঋতু স্টোরকে এক হাজার ও জাহানারা স্টোরকে পাঁচশ' টাকা জরিমানা করা হয়েছে।

পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, অস্বাস্থকর, নোংরা পরিবেশে খাবার তৈরি ও সেই খাবার নিচে রেখে প্রস্তত করার অপরাধে নওগাঁর পোরশা ফাইভস্টার কনফেকশনারী তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বুধবার নিতপুর কপালীর মোড়ে অবস্থিত ওই বেকারিতে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট আরিফ আদনান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে