বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ভেড়ামারা প্রেস ক্লাব দখল করায় মামলা

অবৈধ নির্বাচন সংশ্লিষ্টদের আদালত কর্তৃক শোকজ!

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৪, ০০:০০
অবৈধ নির্বাচন সংশ্লিষ্টদের আদালত কর্তৃক শোকজ!

রাজনৈতিক মদদপুষ্ট একটি কুচক্রী মহলের নগ্ন থাবায় অবৈধভাবে তালা ভেঙে দখল হয়ে যাওয়া কুষ্টিয়ার ভেড়ামারা প্রেস ক্লাবকে উদ্ধারে ক্লাবের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিপটন বাদী হয়ে আদালতে মামলা করেছেন। সেই সঙ্গে অনিয়মতান্ত্রিক ও এক পক্ষভাবে ভেড়ামারা প্রেস ক্লাবের নির্বাচন প্রতিহত করার জন্য আদালতের কাছে সাময়িক নিষেধাজ্ঞা চাওয়া হলে আদালত বিষয়টি আমলে নিয়েছেন। মামলা নং ২৮ তাং ২৮-০২-২৪ ইং।

ভেড়ামারা সহকারী জজ আদালত ইতোমধ্যে অনিয়মতান্ত্রিকভাবে নির্বাচনে জড়িত উৎসাহী ৪ ব্যক্তিকে কেন ভেড়ামারা প্রেস ক্লাবের নির্বাচন সাময়িকভাবে বন্ধ করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আদালতের নোটিশ পাওয়ার ৩ দিনের মধ্যে তাদের কাছ থেকে যৌক্তিক উত্তর চেয়েছেন। নোটিশ প্রাপ্তরা হলেন- নির্বাচনে সংশ্লিষ্ট নির্বাচন কমিশনার ও সিনিয়র মৎস্য কর্মকর্তা শাম্মি শিরীন, উপজেলা নির্বাচন কমিশনের সদস্য ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইমদাদুল হক বিশ্বাস, নির্বাচন কমিশনের সদস্য ও সিনিয়র অতিরিক্ত কৃষি কর্মকর্তা শাহানাজ ফেরদৌসী।

উলেস্নখ্য, ভেড়ামারা প্রেস ক্লাব প্রতিষ্ঠার পর থেকে শক্তিশালী গঠনতন্ত্র মোতাবেক ৩ বছরমেয়াদি কমিটি কখনো ভোটের মাধ্যমে কখনো সর্বসম্মতিক্রমে গঠিত হয়। তবে ২০২২ সালের ১৯ জুলাই রাজনৈতিক মদদে প্রেস ক্লাবের তালা ভেঙে একটি সংঘবদ্ধ চক্র সেটি দখল করে। এরপর প্রেস ক্লাবের লোগো ব্যবহার করে ভুয়া কমিটি গঠন করে তারা। এ বিষয়ে প্রকৃত কর্মরত সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনে চরম সমস্যার সম্মুখীন হন। সম্প্রতি কর্মজীবী সাংবাদিকদের এড়িয়ে দখলদার প্রেস ক্লাবের অবৈধ কমিটি কথিত একতরফা নির্বাচনের নামে প্রহসনমূলক একটি কমিটি গঠনের প্রচেষ্টা চালায়। যার প্রেক্ষিতে সাংবাদিক প্রকাশক, সম্পাদক ও ভেড়ামারা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান লিপটন বাদী হয়ে সহকারী জজ আদালতে মামলাটি করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে