সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সুন্দরগঞ্জে ব্যবসায়ীর লাশ উদ্ধার ধুনটে পাম্পে অগ্নিকান্ডে দগ্ধ গৃহবধূর মৃতু্য

শ্রীপুরে যুবককে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা, বাবা-ছেলে গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০

গাজীপুরের শ্রীপুরে যুবককে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা করার হয়েছে। এ ঘটনায় বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছের্ যাব। অন্য দিকে গাইবান্ধার সুন্দরগঞ্জে রাতে নিখোঁজ ব্যবসায়ীর সকালে গলাকাটা লাশ উদ্ধার ও বগুড়ার ধুনটে তেলের পাম্পে অগ্নিকান্ডে দগ্ধ গৃহবধূর মৃতু্য হয়োছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে আব্দুলস্নাহ নামে এক যুবককে প্রকাশ্যে ছুরিকাঘাত করে হত্যার ঘটনায় জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব-১)।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে র?্যাব-১ গাজীপুর স্পেশালিস্ট কোম্পানি পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার জুন্নুরাইন বিন আলম।

গ্রেপ্তাররা হলেন- শহিদুল ইসলাম শহিদ (৪৫)। তিনি শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ী গ্রামের মৃত কাশেম আলীর ছেলে এবং তার সহযোগী তারই ছেলে এছানুল হক (২৪)।

নিহত আব্দুলস্নাহ (২৬) উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের শাহাদাত আলীর ছেলে। তিনি ইউরিনিট নামক একটি স্পিনিং কারখানার শ্রমিক হিসেবে কাজ করতেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জমি ও পাওনা টাকা নিয়ে আব্দুলস্নাহ এবং শহিদের পরিবারে বিরোধ চলছিল। এরই জের ধরে একটি চায়ের দোকানে কিছুদিন আগে উভয়ের তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার আক্রোশে গত শনিবার বাঁশবাড়ি বাজারে প্রকাশ্যে আব্দুলস্নাহকে ছুরিকাঘাত করেন শহিদ ও তার সহযোগী এছানুল। উপর্যপুরী ছুরিকাঘাতে আহত আব্দুলস্নাহ এক সময় মৃতু্যর কোলে ঢলে পড়েন। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে শ্রীপুর থানায় একটি হত্যা মামলা নং-১৮/১০৯ করেন। তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদে র?্যাব সদস্যরা জানতে পারে যে, ঢাকার দক্ষিণখান থানার আব্দুলস্নাহপুর আটিপাড়া এলাকায় আসামিরা অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালিয়ে শহিদ ও এছানুলকে গ্রেপ্তার করে র?্যাব সদস্যরা। গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের মাঠের হাট শ্মশানসংলগ্ন চৌকিদারের ঘাট এলাকার ধানক্ষেত থেকে বৃহস্পতিবার আব্দুল আউয়াল (২৩) নামে এক ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। আব্দুল আউয়াল সদর উপজেলার লক্ষ্ণীপুর ইউনিয়নের বর্মতত গ্রামের হাফিজার রহমানের ছেলে। তিনি মোবাইল ব্যাংকিং ও ফ্লেক্সিলোডের ব্যবসা করতেন।

পুলিশ ও স্বজনরা জানান, আব্দুল আউয়াল বুধবার সন্ধ্যায় ইফতার করে বাড়ি থেকে দোকানের উদ্দেশে বের হন। রাতে আর ফেরেননি। পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করেন। বৃহস্পতিবার সকালে শ্রীপুর ইউনিয়নের মাঠের হাট শ্মশানসংলগ্ন চৌকিদারের ঘাট এলাকার একটি ধানক্ষেতে আব্দুল আউয়ালের লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে আউয়ালের গলাকাটা লাশ উদ্ধার করে।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে তেলের পাম্পে অগ্নিকান্ডে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মিথিলা খাতুন (২৫) নামে এক গৃহবধূর মৃতু্য হয়েছে। বুধবার সন্ধ্যার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

এরআগে মঙ্গলবার বিকেলে ৫টার দিকে নিমগাছী ইউনিয়নের নিমগাছী চারমাথা মোড় এলাকার অনিবন্ধিত নীরব ফিলিং স্টেশনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাঘাবাড়ি এলাকার নীরব ধুনট উপজেলার কালেরপাড়া গ্রামের মিথিলা খাতুনকে বিয়ে করে নিমগাছী বাজারে ফিলিং স্টেশন স্থাপন করে সেখানে বসবাস করতেন। কিন্তু ফিলিং স্টেশনে কোন মেশিন না থাকায় পানির ট্যাংকির ভেতর তেল ভরে বিক্রি করা হতো। মঙ্গলবার বিকেলে ট্যাংক লড়ি থেকে পানির ট্যাংকির ভেতর তেল ভরছিলেন নীরব ও তার কর্মচারী। এ সময় বিড়ির আগুন ট্যাংক লড়িতে লাগার সঙ্গে সঙ্গে পুরো তেলের পাম্পেই আগুন ধরে যায়। পরে সংবাদ পেয়ে ধুনট ফায়ার সার্ভিসসহ বগুড়ার তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে ওই ফিলিং স্টেশনের মালিক নীরব, তার স্ত্রী মিথিলা খাতুন ও ভাই দগ্ধ হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে