সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
কেরানীগঞ্জে ৩ ভুয়া ডিবি পুলিশ গ্রেপ্তার মাদককারবারিসহ ৭ জেলায় গ্রেপ্তার ১৫

উখিয়ায় আরসা কমান্ডারসহ ৪ সন্ত্রাসী আটক

স্বদেশ ডেস্ক
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০

কক্সবাজারের উখিয়ায় চারজন আরসা সদস্যকে পিস্তলসহ গ্রেপ্তার করা হয়েছে। এদিকে ঢাকার কেরানীগঞ্জে তিন ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও মাদককারবারিসহ সাত জেলায় আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের্ যাবের বিশেষ অভিযানে মিয়ানমারের বিদ্রোহী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ নেতা মাস্টার করিমুলস্নাহ ও আকিজসহ চার সদস্যকে বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার ভোররাতে অভিযান চালিয়ে উখিয়ার ঘোনারপাড়া এলাকার ক্যাম্প-২০ এক্সেনশন বস্নক-৫ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকরা হলেন বাংলাদেশ আরসার অন্যতম প্রধান কমান্ডার এবং অর্থ শাখার প্রধান করিম উলস্নাহ প্রকাশ মাস্টার কলিম উলস্নাহ (৩২)। তিনি বালুখালী ২০ নম্বর ক্যাম্পের আহমেদ হোসেনের ছেলে। অন্যরা হলেন আরসা প্রধান আতাউলস্নাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ (২৭), জুবায়ের (২৯) ও ছাবের আহমদ (৩৫)।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার র?্যাব-১৫ ব্যাটেলিয়ান সদর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল এইচ এ সাজ্জাদ হোসেন।

এ সময় তাদের থেকে একটি বিদেশি পিস্তল, একটি এলজি, সাতটি ককটেল, পাঁচ রাউন্ড অ্যামুনিশন এবং ১২ বোর এক রাউন্ড গুলি উদ্ধার হয়।

র্

যাব ১৫ এর সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী জানান, তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। আটক আরসার সদস্যদের জিজ্ঞাসাবাদ শেষে উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ, ছিনতাই ও মুক্তিপণ আদায় করার ঘটনায় তিন সদস্যকে ঢাকার কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপার মোবাশ্বশিরা হাবীব খান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন হাবিবুর রহমান বাবু (৪৫), লোকমান হোসেন (৬৩) ও গোলাম হোসেন (৩৫)। এ সময় তাদের কাছ থেকে ডিবি পুলিশের দু'টি জ্যাকেট, এক জোড়া হ্যান্ডকাপ, খেলনা ওয়াকিটকি, একটি সিগন্যাল লাইট ও নগদ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে বিপুল পরিমাণে মাদকদ্রব্যসহ সাতজনকে গ্রেপ্তার করেছের্ যাব। বৃহস্পতিবারর্ যাব-১৩ অধিনায়কের পক্ষে স্কোয়াড্রন লিডার উপ-পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, বৃহস্পতিবার লালমনিরহাটের গোদাসীমলা এলাকায় রানা মিস্ত্রির গ্যারেজের সামনে চেকপোস্ট বসিয়ে ৩৩২ বোতল ফেনসিডিলসহ তিনজন জনকে গ্রেপ্তার করের্ যাব। আটকরা হলেন রাজিব (২৭), গোলাম রাব্বানি (২৮) ও সোহাগ (২৫)। একই সময় আরেকটি অভিযানে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এলাকা থেকে ১৫০ বোতল ফেনসিডিলসহ দু'জনকে গ্রেপ্তার করা হয়। এরা হলেন আলমগীর হোসেন ওরফে বুলস্না (২৭) ও নজরুল ইসলাম (৩৮)। আরেকটি অভিযানে নীলফামারীর সৈয়দপুর ওয়াবদা মোড় থেকে ১৯৬ বোতল ফেনসিডিলসহ দু'জনকে গ্রেপ্তার করা হয়। এরা হলেন দুলাল হোসেন ওরফে আশরাফুল (৩৬) ও মিলন হোসেন (৩২)।

সাভার (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার সাভারে কাঠমিস্ত্রি সোহেল মোলস্না (২৫) হত্যা মামলার অন্যতম আসামি গোলাম রাব্বিকে (২১) গ্রেপ্তার করেছে পুলিশ। আসামী গোলাম রাব্বি (২১) মানিকগঞ্জ জেলার শিবালয় থানার রঘুনাথপুর গ্রামের আরশেদ আলীর ছেলে। বুধবার সাভারের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আসামি গোলাম রাব্বি গ্রেপ্তার করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল ) শাহিদুল ইসলাম জানায়, 'আশা করছি, খুব দ্রম্নত অন্য আসামিকেও গ্রেপ্তার করতে পারব।'

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের পার্বতীপুরে স্কুলছাত্রী নিখোঁজ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কিন্তু অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়নি।

থানা সূত্রে জানা গেছে, পার্বতীপুরে অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্রী নিখোঁজ ঘটনায় দায়েরকৃত অপহরণ মামলায় মডেল থানা পুলিশ মজিদুল হক নামক এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

এ ব্যাপারে ওসি চিত্ত রঞ্জন রায়ের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'এ ব্যাপারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। নিখোঁজ স্কুল ছাত্রী উদ্ধারসহ অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি জানান, পঞ্চগড়ের আটোয়ারীতে এক কেজি গাঁজাসহ দুই মাদককারবারিকে আটক করেছে পুলিশ। বুধবার উপজেলার পশ্চিম নিতুপাড়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।

জানা গেছে, ওই গ্রামরে নাজিম উদ্দীনের ছেলে তৌহিদুল ইসলামের (৩৮) বাড়িতে হানা দিয়ে ৯০০ গ্রাম গাঁজাসহ তাকে হাতেনাতে আটক করা হয়। এ সময় মাদক কিনতে আসা পার্শ্ববর্তী বর্ষালুপাড়া গ্রামের আ. মজিদের (৫৮) কাছে থাকা পলিথিন ব্যাগে ১০০ গ্রাম গাঁজাসহ তাকেও আটক করা হয়।

আটোয়ারী থানার ওসি (তদন্ত) সোয়েল রানা মাদক উদ্ধারপূর্বক দুই আসামিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

নকলা (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নকলার সতিনকে হত্যার দায়ে আঞ্জুমানারা বেগম নামের মৃতু্যদন্ড প্রাপ্ত ১৪ বছরের পলাতক আসামিকে গ্রেপ্তার করেছের্ যাব। বুধবার ময়মনসিংহ সদর উপজেলার চরশসা জয় বাংলা বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আঞ্জুমানারা বেগম উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা গ্রামের মৃত নূরুল আমিন বৈঠার স্ত্রী।

র্

যাব-১৪ জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবরার ফয়সাল সাদী ও নকলা থানার ওসি মো. আব্দুল কাদের মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জ ১২ বছর ধরে পলাতক ছয় বছরের সাজাপ্রাপ্ত জিনের বাদশা মোশারফ হোসেন মশাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার দরবস্ত ইউনিয়নের করতোয়া নদীর দুর্গম চর চক রহিমাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মোশারফ হোসেন উপজেলার দরবস্ত ইউনিয়নের বিশুবাড়ি গ্রামের বাবলু মিয়ার ছেলে।

মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার মনোহরগঞ্জে গরু চোরচক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন উপজেলার সরসপুর ইউপির ভাউপুর গ্রামের আব্দুল খালেক ও মুক্তার হোসেন। এ সময় চুরিকৃত দু'টি গরু ও এ কাজে ব্যবহৃত একটি পিকআপভ্যান উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হানিফ সরকার বিষয়টি নিশ্চিত করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে