শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ত্রাণের টাকা কারো ব্যক্তিগত সম্পদ নয়, ন্যায় ভিত্তিক বণ্টন করতে হবে -মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০
গাজিপুরের কালিয়াকৈরে ঢেউটিন ও অর্থ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক -যাযাদি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, 'ত্রাণের টাকা রাষ্ট্রীয় সম্পদ, এটা কারও ব্যক্তিগত সম্পদ নয়, এটা ন্যায়ভিত্তিক বণ্টন করতে হবে। কে কোন দল করে তা দেখার কোনো সুযোগ নেই। ক্ষতির পরিমাণের ওপর ভিত্তি করে তিন ক্যাটাগরিতে তালিকা প্রণয়ন করতে হবে। ত্রাণ মন্ত্রণালয়ের নীতিমালা অনুসারে নিরপেক্ষ ন্যায় ভিত্তিকভাবে যাতে কাজ হয়, সে ব্যাপারে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।'

বৃহস্পতিবার উপজেলার বোয়ালী ইউনিয়নের পাবুরিয়াচালা দাখিল মাদ্রাসা মাঠে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, 'আমি যদি অন্যায় করি তা হলে আমিও একদিন ন্যায়বিচার থেকে বঞ্চিত হব। সুতরাং আমাদের ন্যায়বিচার করতে হবে। কে কোন দল করে সেই প্রশ্ন না, যে ক্ষতিগ্রস্ত হয়েছে সে সহায়তা পাবে।'

এছাড়া তিনি বলেন, শেখ হাসিনা গরিব মানুষের লোক। তিনি ২৬ প্রকারের বিভিন্ন ভাতা প্রদান করছেন। গরিব মানুষের জন্য কাজ করে যাচ্ছেন এবং দেশের উন্নয়ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়বেন। কে কাছের আত্মীয় কে আমাকে ভোট দিল এসব দিকে তাকিয়ে তালিকা না করার জন্য উপজেলা কৃষি কর্মকর্তা ও স্থানীয় প্রতিনিধিদের আহবান জানান।

অনুষ্ঠানে উপজেলার ফুলবাড়িয়া ও বোয়ালী ইউনিয়নের শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের ৭৫৫টি পরিবারের মধ্যে মানবিক সহায়তা হিসেবে নগদ তিন টাকা ও এক বান্ডেল ঢেউটিন বিতরণ করেন মন্ত্রী। এছাড়াও একশ' ক্ষতিগ্রস্ত কৃষককে নগদ ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রলয় ও উপজেলা পরিষদের পক্ষ থেকে এ ত্রাণ বিতরনের আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল ফাতেহ মো. সফিকুল ইসলামের সভাপতিত্ব্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, ইউএনও কাউছার আহম্মেদ, এসিল্যান্ড রজত বিশ্বাস, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আওলাদ হোসেন, কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে