রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
আনোয়ারা ও ফকিরহাটে বৃদ্ধ-বৃদ্ধার অপমৃতু্য

ফটিকছড়িতে ২৭ ঘণ্টায় তিন শিশুর লাশ উদ্ধার

স্বদেশ ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

চট্টগ্রামের ফটিকছড়িতে ২৭ ঘণ্টায় ভিন্ন ঘটনায় তিন শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে চট্টগ্রামের আনোয়রায় এক বৃদ্ধ খুন এবং বাগেরহাটের ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের ফটিকছড়িতে ২৭ ঘণ্টার ভেতর পুকুরে ডুবে জুনায়েদ (৬) এবং পলস্নব উরাং (৬) নামে দুই শিশুর মৃতু্য হয়েছে। অন্যদিকে টয়লেটের সেফটিক ট্যাংকিতে পড়ে মো. রোহান (০৫) নামের আরও এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃতু্য হয়েছে।

নিহত শিশু রোহান ওই এলাকার প্রবাসী মো. শাহজাহানের সন্তান এবং রোহান স্থানীয় এক মাদ্রাসায় নূরানী বিভাগের শিক্ষার্থী।

নিহত রোহানের মামা মো. আব্বাস বলেন, 'আমার বোনের পার্শ্ববর্তী ফুফু শাশুড়ির ঘরে টয়লেটের সেফটিক ট্যাংকি পরিষ্কার করার জন্য ট্যাংকির ঢাকনা তুলে সেখানে পস্নাস্টিক দিয়ে ঢেকে রাখে। ভাগ্নে রোহান বেশির ভাগ সময় ওই ঘরেই থাকে। দুর্ভাগ্যবশত রোহান ওই টাংকিতে পড়ে যায়। সেখান থেকে উদ্ধার করে ডাক্তারের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে পুকুরে ডুবে নিহত জুনায়েদ ভুজপুর ইউপির আমতলীর দুবাই প্রবাসী মো. রুবেলের ছেলে। গত বুধবার পূর্ব ভুজপুরের ৮নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

এছাড়া গত ২৬ মার্চ হারুয়ালছড়ি রাঙ্গাপানি চা বাগানের উরাং পাড়ায় পলস্নব উরাং (৬) নামে আরও এক শিশু পুকুরে ডুবে মারা যায়। নিহত শিশুটি ওই এলাকার রুবেল উরাংয়ের ছেলে এবং রাঙ্গাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

জানা যায়, জুনায়েদ দুপুরে বাড়ির পুকুরে গোসল করতে যায়। অনেকক্ষণ তাকে খুঁজে পাওয়া যায় না। পরে পুকুরের পানিতে মাথা ভেসে ওঠে, প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে ভুজপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সেখানে মৃত ঘোষণা করেন।

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের আনোয়ারায় পূর্বের তালাককৃত বউয়ের স্বামীর হাতে আনোয়ার হোসেন (৬০) নামে এক বৃদ্ধ খুন হয়েছেন। নিহত আনোয়ারা হোসেন স্থানীয় মৃত আবদুস ছাত্তারের ছেলে। বুধবার রাতে উপজেলার হাইলধর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড খাদি মাঝির বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- মো.পারভেজ (২২), শাহজাহান (৪৫) ও তার ভাই শাহ আলম (৪২)।

আনোয়ারের বর্তমান স্ত্রী পারভিন আক্তার (৩০) বলেন, 'বুধবার রাতে পারভেজ নামের এক ছেলে আমাদের ঘুম থেকে ডেকে তুলে। ২ মিনিট পর শাহাদত ও তার স্ত্রী মরিয়ম বেগমসহ আরও তিন-চারজন লোক আমার স্বামীকে ঘর থেকে টেনে-হেঁচড়ে বের করে পাশের বিলে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। আমাদের আত্মচিৎকারে স্থানীয়রা এলে তারা পালিয়ে যায়। পরে তাকে আমরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।'

আনোয়ারা থানার ওসি (তদন্ত) মহিউদ্দিন আহমদ বলেন, বৃদ্ধকে খুনের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ মর্গে পাঠানো হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাট উপজেলার জাড়িয়া পশ্চিমপাড়া এলাকা থেকে আম্বিয়া বেগম (৬২) নামের ষাটোর্ধ্ব এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত দুই সন্তানের জননী আম্বিয়া বেগম ফকিরহাট সদর ইউনিয়নের জাড়িয়া পশ্চিমপাড়া এলাকার মোড়ল আ. লতিফ মোড়লের স্ত্রী।

পুলিশ জানায়, সকালে জাড়িয়া পশ্চিমপাড়া এলাকায় একটি বাগানে কাঁঠাল গাছের সঙ্গে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় ওই নারীকে দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল আসে। এরপর প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়না তদন্তরে জন্য মরদেহ বাগেরহাট সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়।

ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ মৃতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ময়না তদন্ত রিপোর্ট আসলে কিভাবে তার মৃতু্য হয়েছে তা সঠিকভবে জানা যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে