মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ক্যানসার আক্রান্ত চা বিক্রেতার পাশে পুলিশ কর্তকর্তা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় অসুস্থ আব্দুল ওহাবের বাড়িতে এস.আই মোহাম্মদ রৌশন আলী -যাযাদি

রাস্তার পাশে চা বিক্রি করে সংসার চালানো আব্দুল ওহাব ক্যানসার আক্রান্ত হওয়ার পর চিকিৎসার খরচ বহন করতে পারছেন না। দৈনিক যায়যায়দিন ও মোহনা টেলিভিশনে এমন সংবাদ প্রকাশের পর তার পাশে দাঁড়িয়েছেন গাজীপুরের শ্রীপুরের থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রৌশন আলী।

শুক্রবার দুপুরের দিকে পৌর এলাকার লোহাগাছ দক্ষিণ পাড়ায় আব্দুল ওহাবের নিজ বাড়িতে যান তিনি।

এ সময় রোগীর সার্বিক খোঁজ-খবর নিয়ে পরবর্তী চিকিৎসার ব্যবস্থার পরামর্শ দেন। পরে চিকিৎসার খরচ হিসেবে আপাতত ৫ হাজার টাকা রোগীর ছেলের হাতে তুলে দেন। এর আগে শ্রীপুরের একজন পোল্ট্রি খামারি ৫ হাজার টাকা, শ্রীপুর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ২ হাজার টাকা ও শিক্ষা অফিস ২ হাজার টাকা আব্দুল ওহাবের হাতে তুলে দেন।

এসআই রৌশন আলী বলেন, 'বৃদ্ধ ছাপড়া ঘরে এভাবে পড়ে আছে দেখে হৃদয়টা কেঁপে উঠল। মহাখালী ক্যানসার হাসপাতালে যোগাযোগ করে সেখানে চিকিৎসার ব্যবস্থা করা দরকার। এজন্য স্থানীয় বিত্তশালীর পাশাপাশি সমাজের সবাইকেই এগিয়ে আসা উচিত। একজন অসহায় মানুষ অর্থের অভাবে চিকিৎসা না পেয়ে মারা যাবে তা মানবতার বিরুদ্ধে অবস্থান হবে। তাই, সবাই মিলেমিশে এগিয়ে আসুন।'

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান বলেন, 'একজন ক্যানসার আক্রান্ত রোগীর পাশে যারা দাঁড়িয়েছেন তারা অবশ্যই মানবতার দৃষ্টান্ত। সমাজের বিত্তবান শ্রেণির মানুষের কর্তব্য এসব ছিন্নমূল ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তাহলেই মানবিক পৃথিবীর জন্ম নেবে।'

উলেস্নখ, উপ-পরিদর্শক মোহাম্মদ রৌশন আলী সালে ২০০৭ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। তিনি কিশোরগঞ্জ জেলার সদর থানার বিলবরুলস্না গ্রামের আলহাজ সিরাজ উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি শ্রীপুর থানায় কর্মরত রয়েছেন। ইতোমধ্যে অসহায় মানুষের নানা সমস্যার সমাধান, মাদক উদ্ধার, ডাকাত গ্রেপ্তার ও অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আলোচিত হয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে