মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

তাড়াশে তরমুজের বাজারে ধস, ফেরি করে বিক্রি

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০
তাড়াশে তরমুজের বাজারে ধস, ফেরি করে বিক্রি

সিরাজগঞ্জের তাড়াশে তরমুজের বাজারে ধস নেমেছে। ফেসবুকে প্রচার ও ফেরি করে তরমুজ বিক্রি করা হচ্ছে। প্রথম দিকে দাম ছিল আকাশচুম্বি। তাই ক্রেতারা তরমুজ ক্রয় থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। মানুষের তরমুজ কেনার কোনো আগ্রহ ছিল না।

বৃহস্পতিবার তরমুজ ব্যবসায়ীরা কোনো উপায়ান্তর না পেয়ে তাড়াশ উপজেলার বিভিন্ন বাজারে ফেরি করে ও ফেসবুকে প্রচার করে তরমুজ বেচাকেনা করছে। বড় তরমুজ ৩০ টাকা, মাঝারি তরমুজ ২৫ টাকা কেজি প্রতি দামে বিক্রি হচ্ছে।

তরমুজ ব্যবসায়ী আব্দুস সোবহান বলেন, 'তরমুজ বেশিদিন রাখা যায় না এবং প্রথম দিকে দাম বেশি থাকার কারণে কোনো ক্রেতা তরমুজ কিনতে আসেন না। তাই বাধ্য হয়ে আমরা লোকসানে তরমুজ বিক্রি করেছি।'

তিনি আরও বলেন, 'গত ১ সপ্তাহ আগে যে তরমুজের দাম ছিল ৭০ টাকা একই তরমুজ এখন বাজারে বিক্রি হচ্ছে মাত্র ২৫ থেকে ৩০ টাকা কেজি। রোজার প্রথম দিকে আমার ২৫ হাজার টাকা লোকসান গুনতে হয়েছে। বর্তমানে দাম কম হলেও লোকসান গুনতে হচ্ছে না।'

তরমুজ ক্রয় করতে আসা তাড়াশ রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি আব্দুল বারিক খোন্দকার বলেন, 'এর আগে বেশি দাম থাকায় আমরা তরমুজ ক্রয় করতে পারিনি। আজকে বাজারে তরমুজের দাম কম থাকায় আমার মতো সবাই তরমুজ ক্রয় করতে পারছে। সাধারণ জনগণের দাবি বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার থাকলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ ক্রেতাদের নাগালের ভেতরে চলে আসবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে