বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রামপাল তাপবিদু্যৎ কেন্দ্রে হামলা ব্যাটালিয়ন আনসারসহ আহত ৫

বাগেরহাট প্রতিনিধি
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০
রামপাল তাপবিদু্যৎ কেন্দ্রে হামলা ব্যাটালিয়ন আনসারসহ আহত ৫

বাগেরহাটের রামপাল উপজেলার বহুল আলোচিত ভারত-বাংলাদেশ তাপবিদু্যৎ কেন্দ্রে বুধবার দিনগত গভীর রাতে দুষ্কৃতিকারীরা আক্রমণ চালিয়েছে। আক্রমণ প্রতিরোধ করতে গিয়ে বিদু্যৎ কেন্দ্রের সিকিউরিটি গার্ড ও ব্যাটালিয়ান আনসার সদস্যসহ পাঁচজন আহত হন। পরে আনসার সদস্যরা ফাঁকা গুলি চালালে দুর্বৃত্তরা পিছু হটে। খবর পেয়ে রাতেই পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

দুর্বৃত্তদের এলোপাতাড়ি মারধরে আহতরা হলেন- ব্যাটালিয়ান আনসার হাবিলদার কামাল পাশা, সিকিউরিটি সুপারভাইজার আকরাম হোসেনসহ গার্ড সাইদুল ইসলাম, মিন্টু বৈরাগী ও ব্রজেন মন্ডল। আহতদের প্রথমে তাপবিদু্যৎ কেন্দ্রের নিজস্ব চিকিৎসালয়ে ও পরে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়। এখান থেকে গুরুতর অবস্থায় দু'জনকে খুমেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

চিকিৎসাধীন আহতরা জানান, বুধবার রাত ১২টার দিকে রামপাল তাপবিদু্যৎ কেন্দ্রের পিডিবির বি-বস্নকের কাশবন থেকে দেশীয় অস্ত্রসহ ৫০ থেকে ৬০ জন দুর্বৃত্ত কেন্দ্রের মেটারিয়াল ইয়ার্ডের ৩নং টাওয়ারের পাশ থেকে ইয়ার্ডে প্রবেশ করে। এ সময় আশপাশের ডিউটিরত সেন্ট্রি সিকিউরিটি সদস্যরা এগিয়ে আসলে দুষ্কৃতিকারীরা ডিউটিরত আনসার ব্যাটালিয়ন সদস্যদের আক্রমণ করে। আনসার হাবিলদার কামাল পাশাকে এলোপাতাড়ি মারধর করে। আনসার ব্যাটালিয়ন হাবিলদার কামাল পাশা দুষ্কৃতিকারীদের হাত থেকে বাঁচার জন্য তার নামে ইসু্যকৃত এসএমজি হতে ৩০ রাউন্ড ফাঁকা গুলি করেন। এতে দুষ্কৃতিকারীরা দৌড়ে কাশবন জঙ্গলে পালিয়ে যায়। এ বিষয়ে রামপাল থানার ওসি সোমেন দাশ জানান, দুর্বৃত্তদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। তবে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে