মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ভুয়ার্ যাবসহ চার জেলায় ১৪ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০

ভুয়ার্ যাবসহ তিন জেলায় ১১ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীর মাধবদীতের্ যাব পরিচয় প্রদানকারী দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার পৌরসভার সামন থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছের্ যাব পরিচয় বহনকারী একটি আইডি কার্ড ও একটি মোটর সাইকেল পাওয়া যায়।

আটকরা হলো- নরসিংদী জেলার সদর থানার শেখেরচর এলাকার সুজন মিয়ার ছেলে আল আমিন (২৯) ও লুৎফর রহমানের ছেলে রহমত উলস্নাহ (২৩)।

মাধবদী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, 'ঈদুল ফিতর উপলক্ষে গুরুত্বপূর্ণ স্থানে সন্দেহজনক যানবাহন তলস্নাশিকালে মোটর সাইকেল চালককে থামানোর সিগনাল দেন দায়িত্বে থাকা এস আই মোহাম্মদ আনোয়ার হোসেন। এ সময় মোটর সাইকেল আরোহী নিজেকের্ যাব সদস্য পরিচয় দিয়ে পকেটে থাকা আইডি কার্ড প্রদর্শন করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদের মোটর সাইকেল আরোহী স্বীকার করে প্রতারণার উদ্দেশ্যে ভুয়া আইডি কার্ড দেখিয়ের্ যাব পরিচয় দিয়ে আসছে সে।

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি জানান, পদ্মানদীর জাজিরা পয়েন্টের কুন্ডেরচর ইউনিয়নের চিটারচর এলাকায় ট্রলার নিয়ে ডাকাতি করতে গিয়ে নৌ-পুলিশের হাতে আটক হয়েছে তিন ডাকাত।

শুক্রবার সকাল সারে ৯টার সময় মাঝিরঘাট নৌ-পুলিশের সদস্যরা তাদের আটক করেন।

আটকরা হলেন, মুন্সীগঞ্জের লৌহজং থানার শামুর বাড়ি গ্রামের মৃত হোসেন মাদবরের দুই ছেলে রুবেল মাদবর (৩০) ও আমিন (২২) এবং অপরজন হলেন একই এলাকার কুরবান ঢালির ছেলে মাসুম ঢালি (৪০)।

মাঝিরঘাট ফাঁড়ির নৌ-পুলিশ সূত্রে জানা যায়, তাদের নিয়মিত টহলের অংশ হিসেবে পদ্মানদীর জাজিরা প্রান্তে টহল দেয়ার সময় ডাকাতির সংবাদ পেয়ে চিটারচর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ইঞ্জিনচালিত একটি ট্রলার, কয়েকটি দেশীয় অস্ত্র এবং কিছু টাকা জব্দ করা হয়।

মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনিচার্জ জসিম উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মুন্সীগঞ্জের লৌহজং থানার শামুর বাড়ি গ্রামের বাসিন্দা ডাকাত চক্রের তিন সদস্যকে আটক করেছি আমরা। তাদের বিরুদ্ধে জাজিরা থানায় পেনাল কোডের ৩৯২ ধারায় নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার পাটকেলঘাটায় দুইগরু চোরসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবারে তাদের উপজেলার তৈলকুপি খলিষখালী ও নগরঘাটা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গরু চুরির অভিযোগে গ্রেপ্তাররা হলো তৈলকুপি গ্রামের আল আমিন গাজী ও হাফিজ গাজী। ওয়ারেন্টভুক্তরা হলো খলিষখালী ইউনিয়নের মঙ্গালান্দকাটি গ্রামের সুমন সরদার, আমিনুর গোলদার, গনেশপুর গ্রামের লতিফ মোড়লের স্ত্রী হাচিনা বেগম, রাঘবকাটি গ্রামের আব্দুলস্নাহের স্ত্রী রাবেয়া বেগম, একই এলাকার সবুর শেখের স্ত্রী মর্জিনা বেগম। গাঁজাসহ গ্রেপ্তার হলো দক্ষিণ নগরঘাটা গ্রামের রজব আলীর ছেলে লিটন হোসেন।

পাটকেলঘাটা থানার ওসি বিপস্নব কুমার নাথ জানান, শুক্রবার সকালে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে জাহিদুল ইসলাম নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার শহরের সুড়কি মহলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জাহিদুল সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের বকশাপাড়ার সিদ্দিক হোসেনের ছেলে। সৈয়দপুর থানার ওসি শাহা আলম জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জাহিদুলকে সংশিষ্ট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে