বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

যাদুকাটার তীরে দুই মহাসাধকের মিলনমেলা শুরু আজ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০৬ এপ্রিল ২০২৪, ০০:০০
যাদুকাটার তীরে দুই মহাসাধকের মিলনমেলা শুরু আজ

হিন্দু পূণ্যার্থীদের গঙ্গাস্নান বারুনি মেলা ও শাহ আরেফিনের ওরস মোবারককে কেন্দ্র করে যাদুকাটর তীরে আজ থেকে লাখো মানুষের মিলনমেলা শুরু। শ্রী শ্রী অধৈত মহাপ্রভুর রাজারগাঁও লাউর নবগ্রাম আখরাবাড়ি সংলগ্ন যাদুকাট পূণ্যধামে মধুকৃষ্ণা ত্রয়োদশী তিথিতে সকাল ৭টা ৫২ মিনিট ১৬ সেকেন্ড থেকে স্নান যাত্রা শুরু হবে এবং তা দুপুর ১টা ৪৯ মিনিট ২৪ সেকেন্ডের মধ্যে শেষ হবে।

অপরদিকে ৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী শাহ আরেফিনের উরস মোবারককে কেন্দ্র করে বাউল সাধক ভক্ত আশেকানদের জিকির আসগর শুরু হবে আজ বিকাল থেকে এবং তা চলবে পরবর্তী আরও ৩ দিন। এ দু'টি উৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখো মানুষ ভিড় জমাবে যাদুকাটার তীরে।

এ বছর রমজান মাসে এ দুটো উৎসব হওয়ায় উপজেলা প্রশাসন এক জরুরি সভায় সাউন্ড সিস্টেম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। ওরসে আসা ভক্ত আশেকান এবং বাউল সাধকরা কাফেলায় মাইক কিংবা সাউন্ড সিস্টেম ব্যাবহার করতে পারবেন না।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আরেফিন উরস উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক আলাম সাব্বির ও আস্তানার খাদিম নুরুল আমনি চিষতি।

উপজেলা নির্বাহী অফিসার সালমা পারভিন বলেন, দু'টি উৎসবকে কেন্দ্র করে লাখো মানুষের সমাগম হবে। এ দুটো উৎসব যাতে শান্তিপূর্ণভাবে শেষ হয় সে দিকে খেয়াল রেখেই উপজেলা প্রশাসন শুরু থেকে শেষ পর্যন্ত সার্বিক বিষয় মনিটরিং করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে