মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ভেড়ামারায় জাসদ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

চার জেলায় পানিতে ডুবে ২ শিশুসহ ৫ জনের মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
ভেড়ামারায় জাসদ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কুষ্টিয়ার ভেড়ামারায় জাসদ ছাত্রলীগ নেতাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া চার জেলায় পানিতে ডুবে দুই শিশুসহ পাঁচজনের মৃতু্য হয়েছে। বাগেরহাটের মোলস্নাহাট, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, সাতক্ষীরার পাটকেলঘাটা ও লক্ষ্ণীপুরের রামগতিতে এসব মৃতু্যর ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় পূর্বশত্রম্নতার জেরে জাসদ ছাত্রলীগ নেতা নাইফ আহমেদ তুষারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে উপজেলার মোকারিমপুর ইউনিয়নের গোলাপনগর বাজারে প্রকাশ্যে এ হামলার ঘটনা ঘটে। নিহত তুষার মোকারিমপুর ইউনিয়ন জাসদ ছাত্রলীগের সহ-সম্পাদকের দায়িত্বে ছিলেন ও গোলাপনগর কদমতলা এলাকার ৪নং ওয়ার্ড জাসদের সভাপতি রবিউল ইসলামের ছেলে।

সূত্রে জানা গেছে, মোকারিমপুর ইউনিয়ন জাসদ ছাত্রলীগের সহ-সম্পাদক নাইফ আহমেদ তুষার গোলাপনগর বাজারে রাতে রবিউল নামের এক ব্যক্তির দোকানে চা খাচ্ছিলেন। এ সময় ১২ থেকে ১৫টি মোটর সাইকেলে প্রায় ৩৫ থেকে ৪০ জনের একদল দুর্বৃত্ত এসে তুষারকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। স্থানীয়রা ছুটে আসলে দুর্বৃত্তরা চলে যায়। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষু অবস্থায় ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। চিকিৎসকরা অবস্থা অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রেফার্ড করেন। পরে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টার দিকে তুষার মারা যান।

উপজেলার মোকারিমপুর ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান বেনজির আহমেদ বেনু বলেন, 'জানতে পেরেছি দুর্বৃত্তরা উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাজাহান আলীর ফকিরাবাদ বাসভবনে ইফতার মাহফিল থেকে এসে হামলা চালিয়ে আবার সেখানেই ফিরে যায়। তুষার মোকারিমপুর ইউনিয়ন জাসদ ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। আসামিদের চিহ্নিত করা হচ্ছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ভেড়ামারা থানার ওসি জহুরুল ইসলাম জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ যায়। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পূর্বশত্রম্নতার জের ধরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। পুলিশ এলাকায় সতর্ক অবস্থায় রয়েছে।

বাগেরহাট ও মোলস্নাহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার গাংনী চরকান্দি গ্রামের একটি মাছের ঘের থেকে শনিবার সকালে অজ্ঞাত (৪৫) একজন নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গাংনী ইউনিযনের চরকান্দি গ্রামের জনৈক আনিসুরের মাছের ঘেরের মধ্যে শনিবার সকালে ওই নারীর মৃতদেহ পড়ে থাকতে দেখেন আনিসুরের স্ত্রী ও ছেলে। বিষয়টি তারা স্থানীয় ইউপি মেম্বারকে বলেন। ইউপি মেম্বার থানায় জানালে পুলিশ এসে লাশের সুরতহাল করে ময়না তদন্তের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় প্রাথমিকভাবে থানায় একটি অপমৃতু্য মামলা রেকর্ড করা হয়েছে।

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মহানন্দা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা গেছে স্কুল পড়ুয়া দুই শিশু। শনিবার উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের মহানন্দা নদীর বজরাটেক বাগানঘাট্টি ঘাটে গোসল করতে গিয়ে গভীর পানির নিচে তলিয়ে শিশু দুটি মারা যায়।

মৃত শিশুরা হলো ওই ইউনিয়নের রাধানগর কলোনীর আব্দুল কাদেরের ছেলে জিহাদ (১২) এবং একই গ্রামের মো. সুবেদ মিস্ত্রির ছেলে মাসুম (১২)। তারা বজরাটেক মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

ভোলাহাট ফায়ার সার্ভিসের টিম লিডার মো. ফরিদ উদ্দিন বলেন, 'আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একজনকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাই। স্থানীয়রা এর আগে একজনকে উদ্ধার করে।

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার পাটকেলঘাটা থানা এলাকার নগরঘাটা ইউনিয়নে পানিতে ডুবে সাদিয়া (৮) নামে এক শিশু কন্যার মৃতু্য হয়েছে। ঘটনাটি ঘটে শুক্রবার ইফতারির সময়। সে ইউনিয়নের পোড়ার বাজারের উত্তর পাশে বাগপাড়া গ্রামের দিনমজুর লিটন হোসেনের কন্যা।

শিশুটির মা বলেন, রোজার প্রতিদিনে সে এ সময় দাদার সঙ্গে মসজিদে ইফতারি আনতে যেত। আজ আর সে যায়নি। কে জানত আজ সে আলস্নাহর কাছে যাবে!

স্থানীয়রা জানায়, জন্মের পর থেকে শিশু সাদিয়ার খিচুনি রোগ ছিল। ঘটনার দিন সে ইফতারির আগে বাড়ির সামনে পুকুরে গোসল করার জন্য নামে। এক পর্যায়ের শিশুটির চাচা পলাশ পুকুরে গোসল করতে নেমে ভাইজির মরদেহ পুকুরের পানিতে ভাসতে দেখে। এ সময় তাকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিলে তাকে মৃত ঘোষণা করেন।

রামগতি (লক্ষ্ণীপুর) প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরের রামগতিতে পানিতে ডুবে আয়মান নামের দেড় বছরের এক শিশুর মৃতু্য হয়েছে। আলেকজান্ডার মডেল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন এবং মা চর পোড়াগাছা ইউনিয়নে ৭-৮-৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য রোকেয়া বেগম পেন্সির দ্বিতীয় ছেলে আয়মান শনিবার সকাল সাড়ে ১০টায় পানিতে ডুবে মারা যায়।

জানা যায়, আয়মানকে নিয়ে মা রোকেয়া বেগম গ্রামের বাড়িতে বেড়াতে যান। শনিবার সকালে বাড়ির পুকুরে মাছ ধরার সময় আয়মান পুকুরে পড়ে তলিয়ে যায়। পরে খোঁজাখুঁজির একপর্যায়ে আয়মান মৃত অবস্থায় ভেসে ওঠে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে