বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিএনপি দেশের স্থিতিশীলতা নস্যাতের চেষ্টা করছে

-গণপূর্ত মন্ত্রী
স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ০৭ এপ্রিল ২০২৪, ০০:০০
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সাধারণ মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি -যাযাদি

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, 'বিএনপি জাতীয় নির্বাচনে ব্যর্থ হয়ে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকিচিনের সঙ্গে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে।' তিনি শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ মিলনায়তনে সাধারণ মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, দেশে বর্তমানে দ্রব্যমূল্যসহ সব দিক দিয়ে স্থিতিশীলতা বিরাজ করছে। এটাকে নস্যাৎ করে দেওয়ার জন্য সন্ত্রাসী সংগঠন কুকিচিন সদস্যদের হায়ার করে এ ধরনের কর্মকান্ড পরিচালনা করছে।

বিএনপির ভারত বিরোধিতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, 'এটা হচ্ছে তাদের পুরনো রাজনীতি। কারণ ভারত হচ্ছে মুক্তি সংগ্রামে আওয়ামী লীগের পরম বন্ধু। ভারতের সহযোগিতায় মহান মুক্তিযুদ্ধে আমরা পাকিস্তানকে পরাজিত করেছি। তাদের প্রশিক্ষিত ৯৪ হাজার সেনাসদস্য মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর কাছে অস্ত্র সমর্পণ করতে বাধ্য হয়েছে। সুতরাং ভারত বিরোধিতা মুক্তিযুদ্ধের বিপক্ষের একটি অংশ। বিএনপি ভারতের বিরোধিতার যে আহ্বান জানিয়েছে এটা ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়।'

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি আরও বলেন, এই ঈদেও তারা ভারতীয় পণ্য ব্যবহার করবে। ঈদে যেসব মসলা ব্যবহার করবে এর শতকরা ৯০ ভাগ মসলা ভারত থেকে আসবে। ভারতীয় মসলা ছাড়া তাদের চলবে না।

মন্ত্রী বলেন, পৃথিবীর কোনো দেশ একা চলতে পারে না। এক দেশ অপর দেশের ওপর নির্ভরশীল হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যেমন আমাকে সম্পর্ক রাখতে হবে, তেমনি রাশিয়ার সঙ্গেও আমাকে সম্পর্ক রাখতে হবে। এমনকি মিয়ানমারের সঙ্গে আমাদের যে সম্পর্ক খারাপ, তারপরও তাদের সঙ্গেও আমাদের সম্পর্ক রাখতে হবে। বিশ্ব হচ্ছে এখন একটি গেস্নাবাল ভিলেজ। এখানে একজন আরেকজনকে ছাড়া চলতে পারবে না।

এর আগে মন্ত্রী বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। এ সময় তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিসহ সবার প্রতি আহ্বান জানান। পরে মন্ত্রী ১৭০ জন সাধারণ মানুষের মাঝে ঈদসামগ্রী চাল, ডাল, সেমাই, দুধ চিনি, ছোলাসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে