সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তিন দশক পর যশোরে ফিরছে বৈশাখি মেলা

স্টাফ রিপোর্টার, যশোর
  ০৯ এপ্রিল ২০২৪, ০০:০০
তিন দশক পর যশোরে ফিরছে বৈশাখি মেলা

তিন দশক পর যশোরে ফিরছে বৈশাখি মেলা। আগামী ৩০ চৈত্র (১৩ এপ্রিল) বর্ণাঢ্য আয়োজনে যশোর টাউন হল ময়দানে এই মেলার উদ্বোধন করা হবে। ১০ দিনব্যাপী মেলায় গ্রামবাংলার ঐতিহ্য ও লোকজ সংস্কৃতিকে তুলে ধরার উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার দুপুরে টাউন হল ময়দানে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান লোকজ সাংস্কৃতিক উৎসব ও বৈশাখি মেলা ১৪৩১ এর সদস্য সচিব, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু।

সংবাদ সম্মেলনে সানোয়ার আলম বলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও যশোর ইনস্টিটিউট যৌথভাবে জেলা প্রশাসনের সহযোগিতায় ১০ দিনব্যাপী লোকজ সংস্কৃতি উৎসব ও বৈশাখি মেলা ১৪৩১ আয়োজন করেছে। মেলার উদ্বোধন হবে ৩০ চৈত্র ১৪৩০ এবং শেষ হবে ৯ বৈশাখ ১৪৩১। সমগ্র আয়োজনে যশোরসহ জেলা ও উপজেলার মোট ১৩০টি সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করবে। বাংলা সংস্কৃতি পরিচয়বাহী কবিগান, পটগান, গম্ভীরা, জারিগান, সঙযাত্রা, লাঠিখেলা, সাপখেলাসহ গ্রাম বাংলার লোকজ আঙ্গীক ধারাবাহিকভাবে প্রদর্শিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানকে দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রতিদিন বিকাল থেকে সব সংগঠনের শিশুদের নিয়ে শিশুতোষ আয়োজন থাকবে। আগামী প্রজন্মকে এগিয়ে নিয়ে যেতে এটি আমাদের বিশেষ উদ্যোগ। পাশাপাশি প্রতিদিন সন্ধ্যা থেকে যশোরের সর্বস্তরের সংস্কৃতিকর্মীরা অনুষ্ঠান উপস্থাপন করবেন।

এই উৎসব কেন্দ্র করে স্থানীয় সরকার যশোরের উপপরিচালক রফিকুল হাসানকে আহ্বায়ক ও সানোয়ার আলম খান দুলুকে সদস্য সচিব করে ১৫ সদস্যবিশিষ্ট উদযাপন কমিটি গঠন করা হয়েছে। মূল কমিটি ছাড়াও কয়েকটি উপকমিটি গঠন এবং দায়িত্ব বণ্টন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে